সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
প্রবাস কথা প্রিয় প্রবাসী রাজনীতি

বিজয় দিবসে কানাডা ও আলবার্টা শাখা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে ১৬ই ডিসেম্বর কানাডা আওয়ামী লীগ এবং আলবার্টা আওয়ামীলীগ যৌথভাবে ‘উন্নয়নে আজকের বাংলাদেশ’ নামে এক ভার্চুয়াল সভার আয়োজন করে। অনলাইনে অনুষ্ঠিত এ সভায়  মডারেটরের দায়িত্ব পালন করেন কানাডার জয়যাত্রা টেলিভিশনের পরিচালক আহমেদ হোসেন।

ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন ও বিশেষ বক্তা হিসাবে অনুষ্ঠানে যোগ দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য হেলেনা জাহাঙ্গীর।

সভায় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের বিজয়, বর্তমান সরকারের নানাবিধ সাফল্য এবং সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন। ভার্চুয়াল অনুষ্ঠানের শুরুতে কানাডার বিভিন্ন প্রদেশে বসবাসরত প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাদের পরিচয় তুলে ধরেন।

অনুষ্ঠানে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য হেলেনা জাহাঙ্গীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্বার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

মেহেরপুরের আম্রকাননের ঐতিহাসিক মুজিবনগর থেকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। তিনি বলেন, বাংলাদেশ এখন সব উন্নয়ন সূচকেই পাকিস্তানের চেয়ে এগিয়ে। বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে।

প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না বলেন, আমিও একসময় আপনাদের মতো প্রবাসী ছিলাম। আমি জানি দেশের বাইরে থাকলে দেশের প্রতি টান কিভাবে আরও বেড়ে যায়। তিনি বলেন, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের কারণে দেশের অর্থনীতির চাকা সচল আছে, এজন্য তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানান। বাংলাদেশের স্বাধীনতা অর্জনে প্রবাসীদের ভূমিকাও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন তিনি।

ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশে জিডিপি প্রবৃদ্ধি অব্যাহত আছে। করোনা না আসলে এবছর বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি দাঁড়াতো ১০%।  স্বপ্নের পদ্মা সেতু নিয়ে কত ষড়যন্ত্র হয়েছে কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় স্বপ্নের পদ্মা সেতু আজ দৃশ্যমান।  আর পদ্মা সেতু চালু হলে তা দেশের জিডিপিতে আরো ২% অবদান রাখবে বলে উল্লেখ করেন তিনি।

টরেন্টো আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমান প্রিন্স বলেন, কানাডা আওয়ামী লীগ আজ অনেক শক্তিশালী। জাতির পিতার খুনিদের জায়গা কানাডার মাটিতে হবে না। ক্যালগেরি আওয়ামী লীগ সভাপতি ডঃ জাফর সেলিম বলেন, প্রতিটি আওয়ামী লীগ কর্মী আলবার্টার মাটিতে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন। কানাডায় অবস্থানরত প্রবাসীরা সবসময় দেশের উন্নয়নে অবদান রাখতে প্রস্তুত।

ভার্চুয়াল এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন টরেন্টোর সেলিম যুবেরী, মোঃ হেলাল উদ্দিন, মোঃ জসীম উদ্দিন, ক্যালগেরি থেকে এনথনী জেকব, মোঃ কাদের, মোঃ আব্দুল্লাহ রফিক, মৌ, ভ্যনকুভার থেকে শফিউল আজম। আলোচনা শেষে আহমেদ হোসেন মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

১৬ই ডিসেম্বর অনুষ্ঠিত হলো ‘উন্নয়নে আজকের বাংলাদেশ’ ভার্চুয়াল সভার প্রথম পর্ব। সামনের দিনগুলিতে ‘উন্নয়নে আজকের বাংলাদেশ’ ভার্চুয়াল সভার আরো বেশ কয়েকটি পর্ব অনুষ্ঠিত হবে বলে জানান অনুষ্ঠানটির সঞ্চালক আহমেদ হোসেন।

Related posts

মালয়েশিয়ায় ভিসা অনুমোদন শুরু আর বাংলাদেশে খরচ-ই ঠিক হয়নি

razzak

অক্সিজেন নিয়ে আমাদের সমস্যায় পড়তে হবে না: জাহিদ মালেক

Irani Biswash

সাবেক প্রতিমন্ত্রী খালেদুর রহমান টিটো আর নেই

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »