সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় প্রিয় লেখক বাংলাদেশ মু: মাহবুবুর রহমান শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল আগামী বছরের ১৬ জানুয়ারী পর্যন্ত

মু: মাহবুবুর রহমান

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়িয়েছে সরকার । দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ছিল। এখন তা আরও বাড়ল। করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে।

ইতোমধ্যে এ বছরের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে। এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষাও হয়নি। জেএসসি, এসএসসি ও সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসির ফল ঘোষণা করা হবে বলে সিদ্ধান্ত জানিয়েছে সরকার।

এছাড়া বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও। এবার বার্ষিক পরীক্ষা ছাড়াই শিক্ষার্থীরা ওপরের শ্রেণিতে উঠবে।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এরপরই ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চলছে। ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯৬ হাজার ৯৭৫ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৭ হাজার ১৯২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৫৯০ জন।

Related posts

মানব উন্নয়ন সূচকে ধারাবাহিক উন্নতি বাংলাদেশের

Mims 24 : Powered by information

উন্মুক্ত করা হলো বিশ্বের দীর্ঘতম কাচের ব্রিজ

razzak

ডিসেম্বরে উন্মুক্ত হবে মেট্রোরেল প্রদর্শনী কেন্দ্র

razzak

Leave a Comment

Translate »