প্রবাস কথা প্রিয় প্রবাসী বিনোদন

কানাডায় ‘আনন্দধারা’র বিজয় দিবসের বিশেষ অনলাইন আয়োজন “বিজয়ের গানে”

বিজয়ের গর্ব ও আনন্দে উদ্ভাসিত, কানাডা প্রবাসী গুণী বাঙালী শিল্পীদের পরিবেশনায়, বাংলাদেশের মাটি ও মানুষের ছোঁয়ায় সিক্ত কিছু সঙ্গীত, নৃত্য এবং কবিতা নিয়ে গত শনিবার ১৯ ডিসেম্বর ক্যালগেরী সময় বিকেল পাঁচটায় অনুষ্ঠিত হলো ক্যালগেরীর শুদ্ধ সংস্কৃতি অঙ্গনের পথিকৃৎ ‘আনন্দধারা’র বিজয় দিবসের বিশেষ অনলাইন আয়োজন “বিজয়ের গানে”।

‘আনন্দধারা ‘ ক্যালগেরীর সংস্কৃতি অঙ্গনের একটি বহুল পরিচিত নাম । প্রতিষ্ঠার পর থেকেই প্রবাসে সুস্থ বাঙালী সংস্কৃতির প্রসারে, এবং প্রবাসী বাঙালীদের সুপ্ত শিল্প প্রতিভা বিকাশে আনন্দধারা অগ্রণী ভূমিকা পালন করে আসছে । বাংলা নববর্ষ, বিজয় দিবস, সহ বাঙালির বিশেষ উৎসব ও গৌরবের দিনগুলিতে আনন্দধারা ক্যালগেরী প্রবাসী বাঙালীদের উপহার দিয়েছে সর্বোচ্চ মানসম্পন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান । তারই ধারাবাহকতায় গত শনিবার ১৯ ডিসেম্বর এই বৈশ্বিক মহামারীর সময়েও আবারো সবার মাঝে বাংলাদেশের মহান বিজয়ের আনন্দ ছড়িয়ে দেয়ার প্রত্যয় নিয়ে প্রচারিত হলো ‘ আনন্দধারা’র বিশেষ অনলাইন আয়োজন “বিজয়ের গানে”।

ক্যালগেরীর সংস্কৃতি জগতের অতি সম্মানিত মুখ এবং আনন্দধারার সভাপতি নাজনীন নেওয়াজ, সহ -সভাপতি সোহাগ হাসান, শুকুরুজ্জামান, আনিস আহমেদ, সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান, সাংগঠনিক সদস্য ইকবাল কবীর, শরীফ আব্দুর রহমান, রেনেসাঁ ইসলাম লিনিয়া, হাবিব ইসলাম হিরণ, শাম্মী আক্তার, উপদেষ্টা মন্ডলি আনিস হক, মাহমুদুল ইসলাম সেলিমের পরিকল্পনা, সার্বিক তত্ত্বাবধান ও পরিচালনায়, বাংলাদেশের বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব মাহমুদুল ইসলাম সেলিমের প্রাণবন্ত সঞ্চালনায় মনমুগ্ধকর এই অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন রেনেসাঁ ইসলাম লিনিয়া, তাহমিনা নাসরিন তপা, অনিন্দ্য পল, সাহানারা খাতুন দীপা, তানভীর আদনান, অনিন্দ্য পাল, দিলরুবা খান সিলভি, ফারজানা হক চায়না, শরীফ আব্দুর রহমান, ইকবাল কবির, মুনমুন আহমেদ, আল এমরান নিক্কন, উম্মে হাবিবা মিলি, নাজনীন নেওয়াজ, এবং সোহাগ হাসান ।

কবিতা আবৃত্তি করেন সালেহা আশরাফ কান্তা, অনিন্দ্য পাল, মৌমিতা পাল, এবং মাহমুদুল ইসলাম সেলিম । নৃত্য পরিবেশনায় ছিলেন রুপশ্রি গোস্বামী এবং মৃন্ময় রহমান ।

অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন শুকুরুজ্জামান তুহীন, হাবিব ইসলাম হিরণ, আনিস আহমেদ, লুবনা জাহান, আলী আশরাফ লস্কর, এবং ড: আনিস হক। ” বিজয়ের গানে” অনুষ্ঠানটির শব্দ ও কারিগরী পরিচালনায় ছিলেন ‘Opu’s Creative House’ এর দুই প্রতিষ্ঠাতা সভাপতি ফজলে এলাহী অপু ও উম্মে হাবিবা মিলি ।

কানাডা ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসী বাঙালী ছাড়াও লাইভে প্রচারিত মনোজ্ঞ এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি বাংলাদেশ থেকেও অনেক দর্শক সরাসরি উপভোগ করেন ।

Related posts

কেন আলিয়া-রণবীরের বিয়ে ক্যাটরিনা বা দীপিকার বিয়ের চেয়ে আলাদা?

razzak

‘শেখ হাসিনা সরকার ও বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

Mims 24 : Powered by information

এবার ব্যবসায়ীর প্রেমে শ্রাবন্তী, প্রকাশ্যে পার্টির ছবি

razzak

Leave a Comment

Translate »