আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ ব্রেকিং স্বাস্থ্য

বিচ্ছিন্ন নগরীতে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার সিডনি

করোনাভাইরাসের নতুন একটি ‘ক্লাস্টার’ বা গুচ্ছ সংক্রমণ শনাক্ত হওয়ার পর বিচ্ছিন্ন নগরীতে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি জনবসতিপূর্ণ সিডনি শহর । দেশটির অন্য সব রাজ্য এবং অঞ্চল সিডনির বাসিন্দাদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে।

ইতিমধ্যে দেশটির উত্তরে সমুদ্র সৈকত এলাকায় ৫ দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে। সিডনির বাসিন্দাদের বাড়িতে থাকার অনুরোধ করা হয়েছে। শহরটির বাসিন্দাদের বড়দিনের ছুটিতে বাড়িতে থাকার জন্য বলা হয়েছে। ভিক্টোরিয়া রাজ্য ইতিমধ্যে বৃহত্তর সিডনির সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে। কেউ প্রবেশ করতে হলে ১৪ দিনের কোয়ারেন্টিন মোকাবেলা করতে হবে।

ভিক্টোরিয়া ও কুইন্সল্যান্ড রাজ্য এবং নর্দান টেরিটোরি ‍সোমবার থেকে সিডনি থেকে মানুষের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এজন্য কুইন্সল্যান্ড পুলিশ নিউ সাউথ ওয়েলস রাজ্যের সীমান্তে চেকপোস্ট বসাতে চলেছে। সিডনি নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী। সাউথ অস্ট্রেলিয়া রাজ্য রোববার থেকে সিডনি থেকে আসা সব মানুষের উপর ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে। আর সিডনির যে এলাকায় নতুন ক্লাস্টারটি দেখা দিয়েছে সেখানকার মানুষের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি হয়েছে।

 

Related posts

তুরস্কে কিশোরীকে জীবিত উদ্ধার করল বাংলাদেশের উদ্ধারকারী দল

Mims 24 : Powered by information

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ: শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

Mims 24 : Powered by information

ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এগিয়ে কারা?

razzak

Leave a Comment

Translate »