অক্টোবর ১, ২০২২
MIMS 24
বিনোদন শিক্ষা

মহসিন কলেজ এক্স স্টুডেন্ট ফোরাম সন্দ্বীপ’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও পূর্ণাঙ্গ কমিটি গঠন

মহসিন কলেজ এক্স স্টুডেন্ট ফোরাম সন্দ্বীপ’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ১৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম মহানগরির বড়পুল সংলগ্ন বে-লীফ রেস্টুরেন্টে উদযাপন করা হয়।

সংগঠনের আহবায়ক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক শামছুল কবির শামীমের সঞ্চালনায় সন্দ্বীপস্থ সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজের সন্দ্বীপের এক্স স্টুডেন্টদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের আহবায়ক মো. জসিম উদ্দিন। সভায় বক্তব্য রাখেন, সাইফুল আজম, ডা. জিল্লুর রহমান, মিজানুর রহমান, শেখ মো. মারুফ, অধ্যাপক মাইনুল হাসান, আলাউদ্দিন সিকদার, অধ্যক্ষ নাছির উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজের সন্দ্বীপের মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা জীবনে কৃতিত্বের স্বাক্ষর রেখে বর্তমানে দেশ বিদেশে মেধার স্বাক্ষর রেখে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে চলছে। সাথে সাথে একটি সমৃদ্ধ বাংলাদেশের জন্যও নির্লসভাবে অবদান রাখছে।

গত এক বছর পূর্বে অত্র সংগঠন নয়বাজার তায়েফ রেস্টুরেন্টে সাবেক শিক্ষার্থীদের একটি বৈঠকে প্রতিষ্ঠা লাভ করে এবং তখন মো. জসিম উদ্দিনকে আহবায়ক ও অধ্যাপক শামছুল কবির শামীমকে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। একবছরে আজকের মত এই ধরনের বেশ কিছু চমৎকার অনুষ্ঠার উপহার দিয়েছে অত্র আহবায়ক কমিটি। আজ পূর্ণাঙ্গ কমিটির মাধ্যমে পূর্ণতা পেল অত্র সংগঠন।

বক্তারা আরো বলেন, এই সংগঠনটির লক্ষ্য হচ্ছে সন্দ্বীপের মেধাবীদেরকে সুসংগঠিত করা, চট্টগ্রামের বিভিন্ন কলেজে পড়ুয়া মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া এবং গরিব শিক্ষার্থীদেরকে সহায়তা করা ও বছরে একবার হলেও এই ধরনের মিলন মেলার আয়োজন করা। ’ অনুষ্ঠানের গঠনতন্ত্র ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও আলোচনা করা হয়। কারোনাকালীন সহ ইতিপূর্বে যেসব সন্দ্বীপবাসী ও মহসিন কলেজের সাবেক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন তাঁদের জন্য শোক প্রস্তাব করা হয়। আর তাঁদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। পরে অধ্যক্ষ মো. নাছির উদ্দিনের নেতৃত্বে অধ্যাপক মাইনুল হাসান ও আলাউদ্দিন সিকদার সহ তিনজন নির্বাচন কমিশনারের পক্ষে অধ্যাপক মাইনুল হাসান পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

কমিটি নিন্মরুপ:

সভাপতি- মো. জসিম উদ্দিন, সহ সভাপতি প্রফেসর জয়নাল আবেদীন ও শফিউল আজম, সেক্রেটারি- অধ্যাপক শামছুল কবির শামীম, অর্থ সম্পাদক- আব্দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক- মো. নাজিম উদ্দিন ও শেখ মো. মারুফ, সাংগঠনিক সম্পাদক- শওকত তালুকদার, সমাজ কল্যাণ সম্পাদক- সিরাজুল মাওলা, ক্রিড়া সম্পাদক- আলা উদ্দিন আলী, অফিস প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট শিহাব উদ্দিন, আন্তর্জাতিক সম্পাদক- মিজানুর রহমান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক- মো. মিনহাজ উদ্দিন. সাংস্কৃতিক সম্পাদক- আব্দুল কাদের টিটু, কার্যনিবাহী সদস্য- মো. নিজাম উদ্দিন, শামছুল কবির লিটন, আলমগীর সারওয়ার, জিয়াউল ইসলাম, ইঞ্জিনিয়ার মুজাহিদ হোসাইন রাশেদ।

# কেফায়েতুল্লাহ কায়সার

Related posts

পরীমণির মামলায় অমি’র ৬ সহযোগী গ্রেফতার

Irani Biswash

আমির খানের নতুন সিদ্ধান্ত ফাতিমা !

Irani Biswash

‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্রের পোস্টার উদ্বোধন

Irani Biswash

Leave a Comment

Translate »