অক্টোবর ১, ২০২২
MIMS 24
এই মাত্র প্রবাস কথা ব্রেকিং রাজনীতি

বিজয় দিবস উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ ও রক্ত সাগরে অর্জিত আমাদের এই বাংলাদেশ ও বাংলার মানচিত্রের বিজয়। সেই ঐতিহাসিক বিজয় দিবস উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি বজলুর রশীদ বুলু।
সভা পরিচালনা করেন বেলজিয়াম আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনির হোসেন পলিন । সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম  এমপি। সভায় বিশেষ অতিথি হিসাবে সভার শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন বেলজিয়ামে বংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ।
সভায় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের বিজয়, বর্তমান সরকারের নানাবিধ সাফল্য এবং সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন। ভার্চুয়াল অনুষ্ঠানের শুরুতে কানাডার ও আন্তর্জাতিক প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাদের পরিচয় তুলে ধরেন। সভার প্রতিপাদ্য বিষয় ছিল ‘উন্নয়নে বাংলাদেশ এবং উগ্র মৌলিবাদের রাজনীতি’।
প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং বিশেষ অতিথি বেলজিয়ামে বংলাদেশের রাষ্ট্রদূত বিশদভাবে দেশের রাজনীতির পটভুমি উল্লেখ করে সব বিষয়ে আলোকপাত করেন এবং মাননীয় মন্ত্রীর বক্তব্যের ব্যাখা দেন বক্তারা।
সভায় বিশ্বের প্রতিটি হাইকমিশন অফিসে বংগবন্ধুর ভাস্কর্য স্থাপনের অনুরোধ করা হয় এবং বিশ্বের সকল আওয়ামী লীগ নেতৃবৃন্দ সম্মতি দেন। বংগবন্ধুর রিসার্চ সেন্টারের উপরও আলোকপাত করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান সম্পন্ন করা হয়।
সভায় বেলজিয়াম সহ ইউরোপ, আমেরিকা কানাডা ও মধ্যপ্রাচ্যের অসংখ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কানাডার জয়যাত্রার পরিচালক আহমেদ হোসেন ভার্চুয়াল আলোচনায় উপস্থিত ছিলেন।

Related posts

দেশে অক্সিজেন সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

Irani Biswash

ভারতীয় তরুণী মাইক্রোসফটের ভুল ধরিয়ে উপহার পেলেন ৩০ হাজার ডলার

Irani Biswash

মঙ্গলে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের প্রস্তাব

Irani Biswash

Leave a Comment

Translate »