অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং শিক্ষা

ডিসেম্বর মাসের মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে না

শিক্ষা মন্ত্রণালয় থেকে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির নীতিমালা অনুমোদন না হওয়ায় ডিসেম্বর মাসের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভাব না হলেও জানুয়ারির মাঝামাঝি ফল প্রকাশ করা হতে পারে বলে শিক্ষা বোর্ডে সূত্রে জানা গেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল এ প্রসঙ্গে বলেন, ফলাফল তৈরির নীতিমালা অনুমোদন হলে পরবর্তী এক সপ্তাহের মধ্যে এইচএসসির ফল তৈরির কাজ শেষ করা সম্ভব হবে। আমাদের সব প্রস্তুতি রয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি করোনায় আক্রান্ত হওয়ায়  টেকনিক্যাল কমিটির প্রস্তাবিত গাইডলাইন অনুমোদন দেয়া সম্ভব হয়নি। সেটি অনুমোদন হলে তার আলোকে একটি নীতিমালা প্রণয়ন করে সফটওয়্যারের মাধ্যমে ফলাফল তৈরি করা হবে।

২৬ ডিসেম্বর ঢাকা শিক্ষা বোর্ডের সচিব তপন কুমার বলেন, ফল প্রকাশে বিশেষজ্ঞদের দেয়া প্রস্তাব আমরা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি, সেটি এখনো অনুমোদন দেয়া হয়নি। সেটি এলে আমরা কাজ শুরু করব। তিনি বলেন, ডিসেম্বরের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব না হলেও পরবর্তী মাসে তা হতে পারে। যেহেতু খাতা মূল্যায়নের কাজ নেই, তাই এক সপ্তাহের মধ্যে সব কাজ শেষ করে ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।

Related posts

অ্যালোভেরার যত গুণ

razzak

২০ হাজার আফগান শরণার্থীকে আশ্রয় দেবে যুক্তরাজ্য

razzak

আজ করোনা টিকা নিবেন রাষ্ট্রপতি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »