সংগঠন সংবাদ

সাম্প্রদায়িকতা মানসিক ব্যাধি, অসাম্প্রদায়িকতা মানবিক গুণ

অসাম্প্রদায়িকতা ও আগামীর বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রামের সদস্য সঞ্চিতা বড়ুয়ার মুল প্রবন্ধ উপস্থাপনের মধ্য দিয়ে শুরু হয়। পূর্বা’র সভাপতি প্রকৌশলী সনাতন চক্রবর্তী বিজয়ের সঞ্চালনায় জিব শতবর্ষ ও সংগঠনের দেড়যুগ পূর্তি উপলক্ষ্যে আয়োজিত গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয।

গোলটেবিল বৈঠকে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, সুফি ভাবাদর্শের গবেষক ও ইতিহাসবিদ ড. সেলিম জাহাঙ্গীর, চট্টগ্রাম চার্চ ডায়োসিস এর এডমিনিস্টেটর ফাদার লিওনার্ড রেবোরো, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাধারন সম্পাদক এস লোকজিৎ থেরো, সনাতন ধর্ম গবেষক ও চবি’র সহযোগী অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী, সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডাঃ সরফরাজ খান চৌধুরী বাবুল, সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু প্রমুখ।

ঠৈকে বক্তারা বলেন, যিনি প্রকৃত ধার্মিক ব্যক্তি সাম্প্রদায়িক হতে পারেন না। সাম্প্রদায়িকতা একটা মানসিক ব্যাধি আর অসাম্প্রদায়িকতা হলো মানবিক গুণ। মানুষ শ্রেষ্ঠ বলেই একটি সমাজে বসবাস করতে চাই। সেখানে বিভিন্ন ও সম্প্রদায়ের মানুষতো থাকবেই। নানা বিশ্বাস ও সম্প্রদায়ের মধ্যে সৌহাদ্য বজায় রাখতে হবে।

Related posts

ডেনমার্ককে হারিয়ে বেলজিয়ামের জয়

Irani Biswash

রোহিঙ্গাদের স্থায়ীভাবে বাংলাদেশে রেখে দেয়ার প্রস্তাব বিশ্বব্যাংকের

Mims 24 : Powered by information

যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি: পাপন

Irani Biswash

Leave a Comment

Translate »