এই মাত্র জাতীয় বাংলাদেশ শিক্ষা

বই উৎসব উদ্বোধনকালে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ইঙ্গিত প্রধানমন্ত্রীর

নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার কার্যক্রমের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে শিক্ষাপ্রতিষ্ঠানে ঘোষিত ছুটি আরও বাড়ানোর কথা বলেছেন। ভিডিও কনফারেন্সে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী দেশবাসীকে খ্রীষ্ট্রীয় নববর্ষের শুভেচ্ছাও জানান।

আজ রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র মিলনায়তনে জাতীয় বই উৎসব কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ ধরা পড়ে। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। বাংলাদেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

আগামীকাল ১ জানুয়ারি সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় বই বিতরণ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে তিনদিন করে মোট ১২ দিন ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হবে। করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ১ জানুয়ারি বই উৎসব না হলেও বছরের শুরুতেই এসব শিক্ষার্থী বিনামূল্যে বই পাচ্ছে। এবার ছাপা হচ্ছে প্রায় ৩৫ কোটি বই।

 

Related posts

পদার্থবিজ্ঞানে যুগান্তকারী আবিষ্কারের ইঙ্গিত

razzak

খালেদা জিয়ার ফুসফুসে পানি জমেছে

Irani Biswash

ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী

razzak

Leave a Comment

Translate »