রাজনীতি

কারামুক্তিতে বাধা নেই দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি নেতা মীর নাসিরের

কারামুক্তিতে বাধা নেই দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের। চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিএনপির এই নেতাকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। আজ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

দুর্নীতির মামলায় মীর নাসিরকে বিচারিক আদালতের দেওয়া ১৩ বছরের কারাদণ্ড এবং মীর হেলালকে দেওয়া ৩ বছরের কারাদণ্ড বহাল রেখে গত বছরের ১৯ নভেম্বর রায় দেন হাইকোর্ট। হাইকোর্টের এ রায় বিচারিক আদালতে পৌঁছার তিন মাসের মধ্যে তাদের সেখানে (বিচারিক আদালত) আত্মসমর্পণ করতে বলা হয়।

গত বছরের ৮ নভেম্বর দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে কারাগারে পাঠান আদালত। ১৩ ডিসেম্বর দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের জামিন আবেদনের শুনানি আজকের দিন পর্যন্ত মুলতবি করেছিলেন আপিল বিভাগ।
উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর মোহাম্মদ নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে ২০০৭ সালের ৬ মার্চ রাজধানীর গুলশান থানায় দুদক মামলা করে। মামলায় বিশেষ জজ আদালত মীর নাসিরকে ১৩ বছর ও মীর হেলালকে ৩ বছরের কারাদণ্ড দেন।

Related posts

রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা বার্তা

Irani Biswash

‘শেখ হাসিনা সরকার ও বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

Mims 24 : Powered by information

পটুয়াখালী-০৩ আসনের এমপি’র সংসদে টেকসই বাঁধের দাবি

Irani Biswash

Leave a Comment

Translate »