সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
অপরাধ

পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা নেয়া হয়েছে মিরাজুল আজমের বিরুদ্ধে

রমনা মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে রাজধানীর মুগদার অতীশ দীপঙ্কর সড়কের একটি বাসা থেকে গ্রেপ্তাকৃত কে এম মিরাজুল আজমের বিরুদ্ধে।

অভিযুক্ত আজম অনলাইনে উঠতি বয়সী শিশুদের সঙ্গে যোগাযোগ করে পর্নো ছবি ও ভিডিও সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহ করতেন এবং তাদের নিজেদের পর্নো ছবি–ভিডিও দিতে ও করতে উৎসাহ দিতেন। এভাবে দেশি–বিদেশি শিশুদের কাছ থেকে পর্নো ছবি–ভিডিও সংগ্রহ করে তা বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলে আপলোড করে আসছেন।

অভিযুক্ত আজম তার ব্যবহৃত হোয়াটসঅ্যাপ আইডিতে ভারতীয় অপ্রাপ্তবয়স্ক এক ভুক্তভোগীর অশ্লীল ছবি এবং তার ব্যক্তিগত অশ্লীল ভিডিও প্রদর্শনের মাধ্যমে ওই ছবি বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে ভাইরাল করবে মর্মে হুমকি দিয়ে তার কাছ থেকে ২ লাখ ৫০ হাজার ভারতীয় রুপি ব্যাংক অ্যাকাউন্টে দেওয়ার দাবি করেন।

ডিএমপির সাইবার অপরাধ তদন্ত বিভাগের পক্ষ থেকে আজ ৩ জানুয়ারী, (রোববার) জানানো হয়, সাইবার টেররিজম ইনভেস্টিগেশন টিম, সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ, সিটিটিসি, ডিএমপি, ঢাকা কম্পিউটার সিস্টেম ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া মনিটরিং তথ্যের ভিত্তিতে সাইবার পেট্রলিং করার সময় এই অভিযুক্তের সন্ধান পায় এবং প্রযুক্তির সহায়তার মাধ্যমে গত ২৯ ডিসেম্বর (মঙ্গলবার) তাঁকে গ্রেফতার করে।

Related posts

৬৭৫ বছর পর মিলল ‘কালো মড়কের’ উৎসের খোঁজ

razzak

করোনা আপডেট, মৃত্যুূ ৫৪

Irani Biswash

ঘাঁটি নির্মাণে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া

Irani Biswash

Leave a Comment

Translate »