সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
অর্থনীতি এই মাত্র প্রবাস কথা প্রিয় প্রবাসী ব্রেকিং

ইতালিতে রেমিট্যান্স পুরস্কার ২০২০ প্রদান করেছে রোমে বাংলাদেশ দূতাবাস

ইতালিতে বসবাসকারী সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী ৫ জন প্রবাসী বাংলাদেশি ও একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ‘রেমিট্যান্স পুরস্কার’ প্রদান করেছে রোমে বাংলাদেশ দূতাবাস । ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০’ উপলক্ষে শুক্রবার দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।

ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০১৯ থেকে জুন ২০২০ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান তাদের হাতে পুরস্কার তুলে দেন।

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস রোম ‘রেমিট্যান্স পুরস্কার’ চালু করে। রোমে বাংলাদেশ দূতাবাস জানায় অনিবার্য কারণে গত ১৮ ডিসেম্বর অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়নি।

‘রেমিট্যান্স পুরস্কার’ প্রাপ্তরা হলেন, ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) কার্তিক চন্দ্র ঘোষ, সৈয়দ আবদুল্লাহ আল মাহমুদ, মোঃ সফিউল্লাহ, কামরুল হাসান এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) মেহেনাস তাব্বাসুম ও প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বাংলা এসআরএল।

রেমিট্যান্স পুরস্কার প্রদান উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় দূতাবাসের কাউন্সিলর (শ্রমকল্যাণ) মোঃ এরফানুল হক প্রবাসীদের অধিকার রক্ষা, তাদের কল্যাণ এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণে প্রবাসীদের উদ্বুদ্ধকরণে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপসমূহের উপর একটি প্রতিবেদন পেশ করেন।

Related posts

বয়স ১০২, দাঁড়াচ্ছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট পদে

razzak

নো টিকা নো সার্ভিস’ নীতিতে যাচ্ছে সরকার

razzak

সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে আরও ছাড়

razzak

১ comment

H Rainy জানুয়ারী ১০, ২০২১ at ৩:২৫ অপরাহ্ন

Alhamdulillah … ❤️

Reply

Leave a Comment

Translate »