আন্তর্জাতিক এই মাত্র প্রবাস কথা ব্রেকিং শিক্ষা

প্রাক্তন আন্তর্জাতিক শিক্ষার্থীদের সহায়তায় নতুন নীতি ঘোষণা করেছে কানাডা সরকার

কানাডা সরকার প্রাক্তন আন্তর্জাতিক শিক্ষার্থীদের কানাডায় থাকতে, কাজ করতে এবং অবদান অব্যাহত রাখতে সহায়তা করার জন্য নতুন নীতি ঘোষণা করেছে।

নীতিমালায় বলা হয়েছে, আন্তর্জাতিক শিক্ষার্থীরা কানাডায় এতো কিছু নিয়ে আসে, আমাদের অর্থনীতিতে বার্ষিক ২১ বিলিয়ন ডলার অবদান রাখে এবং আমাদের সম্প্রদায়ের জীবনীশক্তি সমর্থন করে। তবুও মহামারীটি আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অগণিত চ্যালেঞ্জ উপস্থাপন করেছে।

সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, স্নাতকোত্তর পরবর্তী ওয়ার্ক পারমিটের অনেক ধারকের জন্য, মহামারীটির ব্যত্যয় এবং অনিশ্চয়তা স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদনের প্রয়োজনীয় কাজের অভিজ্ঞতা অর্জনের সম্ভাবনাটিকে হুমকির মুখে ফেলেছে।

এই চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে কানাডার সরকারের আন্তর্জাতিক শিক্ষার্থীদের সহায়তার প্রচেষ্টার অংশ হিসাবে, ইমিগ্রেশন, শরণার্থী ও নাগরিকত্ব মন্ত্রী মাননীয় মার্কো ই এল মেন্ডিসিনো ঘোষণা করেছেন যে, প্রাক্তন আন্তর্জাতিক শিক্ষার্থীরা যারা পিজিডব্লিউপি রাখেন বা অনুষ্ঠিত ছিলেন তাদের জন্য আবেদন করার সুযোগ থাকবে ওপেন ওয়ার্ক পারমিট মেয়াদোত্তীর্ণ বা মেয়াদোত্তীর্ণ পিজিডব্লিউপি সহ মহামারী দ্বারা আক্রান্ত কানাডায় বিদেশী নাগরিকদের আর একটি উন্মুক্ত ওয়ার্ক পারমিটের জন্য আবেদনের অনন্য সুযোগ থাকবে।

এগুলি ১৮ মাসের জন্য বৈধ হবে এবং প্রাক্তন আন্তর্জাতিক শিক্ষার্থীদের কানাডায় থাকার অনুমতি দেয়, চাকরী খোঁজা চালিয়ে যান এবং এই দেশে তাদের ভবিষ্যত গড়তে চান।

আন্তর্জাতিক শিক্ষার্থীদের কানাডায় স্থায়ীভাবে বসবাস করতে উৎসাহিত করার জন্য সরকার উল্লেখযোগ্য প্রচেষ্টা করেছে, কারণ তারা চাকরি তৈরি করতে এবং শ্রম ঘাটতি পূরণ করতে যাতে আমাদের ব্যবসায় উন্নতি করতে পারে। তারা কানাডিয়ান শিক্ষা এবং কাজের অভিজ্ঞতা দ্বারা উৎসাহিত শক্তিশালী কর্মসংস্থান এবং ভাষার দক্ষতা নিয়ে আসে, তাই তারা স্থায়ীভাবে আবাসিক অবস্থার জন্য আবেদনের জন্য সাধারণত ভাল অবস্থানে থাকে।

২০১৯ সালে স্থায়ীভাবে স্থায়ীভাবে অভিবাসনের জন্য ৫৮,০০০ এরও বেশি স্নাতক সফলভাবে আবেদন করেছিলেন এবং তাদের কানাডায় থাকার সিদ্ধান্তগুলি আমাদের সম্পূর্ণ জনসংখ্যার চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে। আমরা যখন মহামারীটির দ্বিতীয় তরঙ্গের মুখোমুখি হয়েছি এবং আমাদের পুনরুদ্ধারের জন্য একটি কোর্স আঁকছি, দক্ষ অভিবাসীদের আকৃষ্ট করা আমাদের পরিকল্পনার একটি কেন্দ্রীয় অঙ্গ।

এই নতুন নীতিটি আরও বেশি স্নাতকদের স্বাস্থ্যসেবা, প্রযুক্তি এবং আরও অনেক কিছুতে প্রয়োজনীয় চাপগুলি পূরণ করতে সহায়তা করবে। আমরা যেমন প্রত্যাশী, এটি আরও প্রাক্তন আন্তর্জাতিক শিক্ষার্থীদের কানাডায় তাদের ভবিষ্যত গড়তে সহায়তা করবে, আমাদের স্বল্পমেয়াদী পুনরুদ্ধার এবং দীর্ঘমেয়াদী সমৃদ্ধির ক্ষেত্রে বড় এবং ছোট উপায়ে অবদান রাখবে।

Related posts

কাল কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

razzak

১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ, রাগীব হাসান গ্রেপ্তার

razzak

মাদক সেবন, ক্রয়, বিক্রয়, ধারণ: শাস্তি কি?

razzak

Leave a Comment

Translate »