এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

নবগঠিত ভাসানচর থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

মায়ানমার থেকে বাস্তুচ্যুত এক লাখ রোহিঙ্গাকে ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ এ স্থানান্তরের সরকারের পরিকল্পনার অংশ হিসেবে ভাসানচরে বসবাসরত রোহিঙ্গা ও অন্যান্যদের নিরাপত্তা বিধান ও আইন-শৃঙ্খলা নিশ্চিতকল্পে ভাসানচর থানা স্থাপিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে প্রধান অতিথি হিসেবে নোয়াখালী জেলার ভাসানচরে নবগঠিত ভাসানচর থানা উদ্বোধন করেন।
ভাসানচর থানা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াখালী জেলার পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন।
বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান।
বিজিবি মহাপরিচালক মোঃ সাফিনুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, ভাসানচর আশ্রয়ন প্রকল্পের প্রকল্প-৩ এর প্রকল্প পরিচালক কমোডর আবদুল্লাহ আল মামুন চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জেলা পুলিশ এবং পুলিশের অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভাসানচর থানা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বর্তমানে ভাসানচরে ৩ হাজার ৭৬২ জন রোহিঙ্গা বসবাস করছেন। এ থানা গঠনের ফলে তাদের নিরাপত্তা বিধানসহ সামগ্রিক আইন-শৃঙ্খলা নিশ্চিত করা সম্ভব হবে। পরে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং আইজিপি প্রত্যেকে থানা চত্বরে একটি করে গাছের চারা রোপন করেন।
ভাসানচর মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় জেগে উঠা ৬৫ বর্গ কিলোমিটার আয়তনের এক বিচ্ছন্ন দ্বীপ। হাতিয়া উপজেলা সদর থেকে প্রায় ২৫ কিলোমিটার পুবে এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা থেকে ৫ কিলোমিটার দূরের চরঈশ্বর ইউনিয়নের ৬টি মৌজা নিয়ে গঠিত ভাসানচর থানায় একজন পুলিশ পরিদর্শক (ওসি), দুইজন এসআই, চারজন এএসআই, ১৭ জন কনস্টেবলসহ মোট ২৪টি পদ রয়েছে।

Related posts

ঢাকার পথে সিনোফার্মের আরও ১৭ লাখ টিকা

razzak

স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ বিষয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

Mims 24 : Powered by information

মিয়ানমার সফরে জাতিসংঘের নবনিযুক্ত বিশেষ দূত নোয়েলিন হেইজার

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »