ডিসেম্বর ৭, ২০২২
MIMS 24
এই মাত্র ব্রেকিং শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হতে পেরে আমি গর্বিত : প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী হিসেবে নিজে গর্ব অনুভব করে জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এমন একটি প্রতিষ্ঠান যা আমাদের রাজনৈতিক অধিকার, সাংস্কৃতিক অধিকার, সামাজিক অধিকার এবং স্বাধীনতা অর্জনের সূতিকাগার।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হতে পেরে আমি গর্বিত। আমাদের পরিবারের সবাই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার পরিচয় আজিমপুর গার্লস স্কুল পড়ার সময় থেকে।
প্রধানমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর বিশ্ববিদ্যালয়ের অস্ত্রের ঝনঝনানি শুরু হয়। অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের বিপথে নিয়ে যাওয়া হয়েছিল। নষ্ট করা হয়েছে শিক্ষার পরিবেশ।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দক্ষ জনসম্পদ গড়তে ঢাকা বিশ্ববিদ্যালয় ভূমিকা রাখবে। যাকে অনুসরণ করবে সারা দেশ।এক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিলেন সরকারপ্রধান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে সশরীরে উপস্থিতি থাকতে না পারার আক্ষেপ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে আমিও আজ ঘরবন্দী। আর এ কারণে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারলাম না। যদিও মন পড়ে আছে বিশ্ববিদ্যালয়ে। এ অবস্থা বেশিদিন থাকবে না।

Related posts

ভ্যাকসিন নিলেন ওবায়দুল কাদের

Mims 24 : Powered by information

যুক্তরাজ্যের সঙ্গে প্রতিরক্ষা আলোচনা বাতিল করল ফ্রান্স

razzak

ক্যাটরিনার বিয়ের নিরাপত্তা দিবে সালমানের নিরাপত্তারক্ষী!

razzak

১ comment

H Rainy জানুয়ারী ২১, ২০২১ at ৭:০২ অপরাহ্ন

আমরা কি 😭😭😭আমরা কি ঢাকা ভার্সিটির তে পরিনি তা হলে আমরা গর্বীত সন্তান না….. 😭🙏

Reply

Leave a Comment

Translate »