এই মাত্র ব্রেকিং শিক্ষা

আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতির নির্দেশনা দিয়েছে সরকার

আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতির নির্দেশনা দিয়েছে সরকার। এর আগে শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারীদের জন্য স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ নিয়ে শুক্রবার (২২ জানুয়ারি) রাতে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশির নির্দেশনায় বলা হয়, এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করতে হবে। ‘আপনারা জানেন কোভিড-১৯ অতিমারী চলাকালীন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমাদের শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত করার জন্য একটি গাইডলাইন তৈরি করা হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে নিয়ে এ গাইডলাইন অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানকে তাদের শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারীদের জন্য স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ পাওয়া মাত্র প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া যায়। ’

নির্দেশনায় আরও বলা হয়, শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলা নয়, বরং মুজিববর্ষ উপলক্ষে আমাদের এখনই সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে। বিষয়টি অতি জরুরি উল্লেখ করে সব মাধ্যমিক, স্কুল ও কলেজ, উচ্চ মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্তরযুক্ত উচ্চশিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

Related posts

মোমিনুল হকের ১১তম সেঞ্চুরী

Irani Biswash

রাবি ভিসির দেওয়া ১৩৮ নিয়োগ স্থগিত

razzak

চীনের উপহারের আরও ১০ লাখ টিকা আসছে আজ

razzak

Leave a Comment

Translate »