ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
সংগঠন সংবাদ

অসহায় মানুষের বাসস্থানের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন- বিএসএএফ

মুজিববর্ষ উপলক্ষে ভিক্ষুক, ছিন্নমূল, বিধবাসহ ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন- গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান এবং ৩ হাজার ৭১৫টি পরিবারকে ব্যারাকে পুর্নবাসন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ২৫ জানুয়ারী ২০২১ সোমবার এক বিবৃতি দেন সামাজিক সংগঠন বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরাম (বিএসএএফ) বিবৃতিতে স্বাক্ষর করেন, বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের প্রধান সমন্বয়ক মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, সমন্বয়ক শেখ জনি ইসলাম, আফরোজা বেগম তুলি, নাফি উদ্দিন উদয়, আব্দুর রহিম ঢালী ও ফারুক মিয়া তালুকদার।

বিবৃতিতে ফোরামের নেতৃবৃন্দ বলেন, বৈচিত্র্যের প্রকৃতির লীলাময় প্রিয় ভূমিতে বসবাস উপযোগী জমির সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দেশের হতদরিদ্র নিম্ম আয়ের দিনমজুর অসহায় মানুষের নিরাপদ বাসস্থানের কথা চিন্তা করে জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্য মুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মানে বিশ্ব নন্দিত নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ব্যবস্থা করেছেন তা জনসেবার এক যুগান্তকারী মানবিক দৃষ্টান্ত স্থাপন। এতে করে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা আরো একধাপ এগিয়ে গেলো।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতার কোন কমতি নেই। দেশপ্রেম নিয়ে আমরা যদি স্বঃস্বঃ অবস্থানে থেকে দেশ গড়ায় প্রধানমন্ত্রীর মতো আন্তরিক হতাম তাহলে দেশ এতদিনে আরো অনেক উন্নত হতো। তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি পালনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নানামুখী ষড়যন্ত্রকে মোকাবিলা করে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয় বাস্তব দৃশ্যমান। কিছুদিন পরেই আমরা পদ্মাসেতু দিয়ে পরিবহনে যোগে এপার থেকে ওপারে যাবো ইনশাআল্লাহ।

বিবৃতি তারা আরো বলেন, আমরা বিশ্ব করি শেখ হাসিনার হাতেই নিরাপদ দেশ ও দেশের জনগণ। আজ বাংলাদেশ দ্রুত উন্নয়শীল রাষ্ট্র হওয়ার মহাসড়কে। তবে দুঃখজনক হলেও সত্য দুর্নীতিবাজ, বর্ণচোর ও অতি-মুনাফাখোর চক্র এ উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। আঘাত প্রাপ্ত হচ্ছে সরকারের সকল অর্জন। রাষ্ট্রের সুবিধাও লুটে নিচ্ছে এসকল ব্যক্তিগং। তাছাড়াও ধর্মব্যবসায়ী ও ধর্মবিদ্ধেষী সম্প্রদায় নানা ইস্যু তৈরি করে দেশের শান্তি এবং স্থিতিশীলতা বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সরকার দেশের অগ্রযাত্রা-অগ্রতির স্বার্থে কল্যাণ বিধ্বংসী এসকল দুষ্ট চক্রকে চিহ্ন করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা উচিত। যাতে করে ভবিষ্যতে কেউ দেশ ও দেশের উন্নয়নের বিরুদ্ধে চক্রান্ত করার সাহস না পায়।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী অসহায় মানুষের বাসস্থানের ব্যবস্থা করে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যেই প্রশংসার দাবী রাখে। তাই প্রধানমন্ত্রীকে অভিনন্দন এবং জাতির প্রয়োজনে তার নিরাপদ জীবনসহ দীর্ঘায়ু কামনা।

Related posts

শ্রেষ্ঠ শ্রোতাক্লাব পদক-২০২০ পেয়েছে সাউথ এশিয়া রেডিও ক্লাব

Mims 24 : Powered by information

হেলেনা জাহাঙ্গীর সিআইএস-বিসিসিআই’র পরিচালক পদে পূণঃনির্বাচিত হয়েছেন

Mims 24 : Powered by information

সাকিব-মোস্তাফিজ দেশে ফিরবেন বিশেষ ব্যবস্থায়

Irani Biswash

Leave a Comment

Translate »