ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র জাতীয় ব্রেকিং

বাইডেন প্রশাসনে যুক্ত হয়েছেন নরসিংদীর মেয়ে ফারাহ আহমেদ

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান জাইন সিদ্দিক হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার হিসেবে নিযুক্তি হওয়ার পর এবার বাইডেন প্রশাসনে যুক্ত হয়েছেন নরসিংদীর মেয়ে ফারাহ আহমেদ । যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ফারাহ আহমেদকে নিযুক্ত করা হয়েছে।

কর্নেল ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করার পর নিউজার্সির প্রিন্সটন থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া ফারাহ এর আগে কনজুমার এডুকেশনের সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর ছিলেন। দায়িত্ব পালন করেছেন কনজুমার ফাইন্যান্সিয়াল প্রটেকশন ব্যুরোর চিফ অপারেটিং অফিসারের সিনিয়র অ্যাডভাইজার হিসেবেও। এ ছাড়াও তিনি ইউএসডিএতেও কাজ করেছেন।

নরসিংদীর ড. মাতলুব আহমেদ এবং ড. ফেরদৌস আহমেদের মেয়ে ফারাহ। তার বাবা মা দুজনই আমেরিকাতে পদার্থবিজ্ঞানের অধ্যাপক হিসেবে কর্মরত। তার নানা ড. আবদুল বাতেন খান বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন। পরবর্তীকালে পাবলিক সার্ভিস কমিশনের সদস্যও ছিলেন তিনি। তার নানি মিসেস মনিরা খান ভিকারুন্নেসা নূন স্কুলের শিক্ষিকা ছিলেন। এ ছাড়া বাংলাদেশ মহিলা পরিষদের আজীবন সহসভাপতি ছিলেন।

ফারাহ আহমেদ আমেরিকার মূলধারায় রাজনীতিতে খুব সক্রিয়। এর আগে বারাক ওবামার প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি আইওয়া স্টেটের ডেমোক্রেটিক পার্টির নির্বাচন পরিচালনার মুখ্য দায়িত্ব পালন করেছিলেন।

 

Related posts

আমেরিকান কংক্রিট ইনস্টিটিউটের সারাবিশ্বে ৫ম সেরা তালিকায় চুয়েট

Mims 24 : Powered by information

পদ্মা সেতু দেখতে এসে তিন বন্ধু লাশ হয়ে ফিরলেন

Irani Biswash

যুবলীগ চেয়ারম্যন শেখ ফজলে শামস পরশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »