এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

সারা দেশে টিকাদান শুরু হবে রোববার থেকে

সারা দেশে মোট এক হাজার ৫টি হাসপাতালে একযোগে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান শুরু হচ্ছে রোববার থেকে। রাজধানীর ৫০টি হাসপাতালের জন্য ২০৪টিসহ এবং সারা দেশে ২ হাজার ৪০০টি টিম এই টিকাদানে কাজ করবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে সকাল ৮ টা থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে টিকা নিতে পারবেন নিবন্ধিতরা। সারা দেশে শুরু হওয়া টিকাদান কার্যক্রমের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্যানুযায়ী, এখন পর্যন্ত সারা দেশে করোনা টিকা গ্রহণের লক্ষ্যে ৩ লাখ ২৮ হাজারের বেশি মানুষ ‘সুরক্ষা’ ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করেছেন।

এদিকে রোববার (৭ ফেব্রুয়ারি) যাঁরা টিকা নেবেন, তাঁদের কাছে আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলের মধ্যে মুঠোফোনে খুদে বার্তা পৌঁছে যাবে। স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, টিকা গ্রহণে নিবন্ধিতদের তালিকা প্রতিটা টিকাদান কেন্দ্রে পাঠানো হয়েছে। সেখান থেকে কে কবে টিকা গ্রহণ করবেন তা কেন্দ্রই নির্ধারণ করবে। এর আগে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানিয়েছিলেন, প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেয়া হবে। আর এজন্য সরকারের হাতে রয়েছে ৭০ লাখ টিকা।

Related posts

‘হারানোর ভয়ে’ স্ত্রীকে শিকলবন্দি

razzak

খারকিভে রুশ বোমা হামলায় ৫ ইউক্রেনীয় নিহত

razzak

ভারতে ১১২ মুসলিম নারীকে বিক্রির জন্য তোলা হলো নিলামে

razzak

Leave a Comment

Translate »