অর্থনীতি আন্তর্জাতিক এই মাত্র জাতীয় নারী ব্রেকিং সেবামূলক কাজ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ডাব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ড প্রদান

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ওমেন ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ‘ডাব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ড ২০২১ ফর: উইমেন অফ দ্য ডিকেড ইন পাবলিক লাইফ এন্ড লিডারশিপ’ পুরস্কারে ভূষিত করা হয়েছে ।

‘বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল অফ দ্যা উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’-এর উদ্যোগে আয়োজিত ‘এশিয়ান উইমেন এন্টারপ্রিনিউর্স সামিট ২০২১’ শীর্ষক সামিটে স্পিকারকে এ পুরস্কার ভূষিত করা হয়। নারী উন্নয়নে দীর্ঘদিন কাজ করার স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা প্রদান করা হয়েছে।

ডাব্লিআইসিসি-র প্রতিষ্ঠাতা সভাপতি ড. হারবিন আরোরা স্বাক্ষরিত পত্রের মাধ্যমে স্পিকারকে এ পুরস্কারে ভূষিত করার বিষয়ে অবহিত করা হয়। স্পিকারের পাশাপাশি ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী ডা. মাই আল-কাইলা একই পুরস্কারে ভূষিত হন।

৬ ও ৭ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী অনুষ্ঠিত এ সামিটের প্রথম দিনে শনিবার (৬ ফেব্রুয়ারি) প্রধান অতিথি হিসেবে স্পিকার ভার্চুয়ালি যুক্ত হন। উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডাব্লুআইসিসি) ১২০টি দেশের প্রায় আড়াই লাখ নারী সদস্যদের মধ্যে সংযোগ স্থাপনের মাধ্যমে শিল্পোদ্যোক্তা ও নারী নেতৃত্ব গঠন তথা নারীর ক্ষমতায়নে মানবহিতৈষী মনোভাব নিয়ে কাজ করে যাচ্ছে।

ডাব্লুআইসিসি পুরস্কারটি নারীদের উৎসাহিত করার লক্ষ্যে ওমেন ইকোনমিক ফোরাম (ডাব্লুইএফ) কর্তৃক পরিচালিত হয়ে থাকে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, নোবেল বিজয়ী, বিশ্বনেতৃবৃন্দের মাঝে এ সম্মানজনক পুরস্কার বিতরণ করা হয়।

 

Related posts

বর্ণবাদী মন্তব্যে লেবার পার্টি থেকে বহিষ্কার ব্রিটিশ বাংলাদেশি এমপি রূপা হক

Mims 24 : Powered by information

করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু চারজনের

razzak

চলতি মাসেই মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর আশা প্রবাসীকল্যাণ মন্ত্রীর

razzak

Leave a Comment

Translate »