এই মাত্র বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

প্রথম ধাপে আজ টিকা নিলেন ৩১১৬০ জন, দেশবাসীকে টিকা নেওয়ার আহবান ডা. জাফরুল্লাহ চৌধুরীর

আজ ৭ ফেব্রুয়ারী, রোববার থেকে সারাদেশে করোনা টিকা দান কর্মসূচি শুরু হয়েছে। প্রথম দিনে সারা দেশে ৩১ হাজার ১৬০ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ঢাকা মহানগরে টিকা পেয়েছেন ৫ হাজার ৭১ জন।

সারা দেশের সরকারি-বেসরকারি ১ হাজার ৫টি হাসপাতালে সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নিবন্ধিত ব্যক্তিদের টিকা দেওয়া হয় সারা দেশে ২ হাজার ৪০০টি দল টিকা দিতে কাজ করেছে। টিকা নেওয়ার জন্য আগে থেকে নিবন্ধন করতে হয়েছিল তাদের। এ ছাড়া টিকাদানকেন্দ্রেও নিবন্ধনের সুযোগ ছিল। প্রথম দিন টিকা দেওয়ার সময় গ্রহীতাকে বলে দেওয়া হয় দ্বিতীয় ডোজের তারিখ।

আজ দেশজুড়ে শুরু হওয়া করোনাভাইরাসের গণ টিকাদান কর্মসূচির প্রথম দিনে টিকা নেন বেশ কয়েকজন মন্ত্রী, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও।

টিকা নেওয়ার পরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিক্রিয়া :

দেশবাসীকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএসইউ) করোনার টিকা নেওয়ার পরে তিনি এ আহ্বান জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘দেশবাসীকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছি, এটি তাদের দায়িত্ব ও কর্তব্য। আমি প্রধানমন্ত্রীকে আহ্বান জানাই যাতে উনি টিকা নেন। এতে করে দেশবাসী আস্থা পাবেন। আমি মনে করি, আরও ব্যাপকভাবে টিকাদান কার্যক্রম শুরু করা উচিত। রিকশাওয়ালাদের মতো সাধারণ মানুষ যেন এই টিকা পায় তার ব্যবস্থা করতে হবে। ব্যবস্থাপনা ভালো, বিএসএমএমইউ’র সকল কর্মীদের আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’

বিএনপি নেতাকর্মীদের টিকা নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ‘আন্দোলন সংগ্রাম করতে হলে তো সুস্থ থাকতে হবে।’

 

Related posts

শিশুদের টিকা না দেওয়ার কারণ জানালেন স্বাস্থ্যের ডিজি

razzak

বেড়েই চলেছে পাকিস্তানের বৈদেশিক ঋণ

Mims 24 : Powered by information

বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান আর নেই

Irani Biswash

Leave a Comment

Translate »