অর্থনীতি এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

জাতীয় রাজস্ব বোর্ডের ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলেন ১৪১ সেরা করদাতা

জাতীয় রাজস্ব বোর্ড ২০০৮ সাল থেকে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি ও কর প্রদানে উদ্বুদ্ধ করতে জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান ও বিশেষ সম্মাননায় ২০১০ সাল থেকে জাতীয় ট্যাক্স কার্ড প্রদান করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

জাতীয় রাজস্ব বোর্ড, এনবিআর সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ২০১৯-২০ কর বছরে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও  সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ট্যাক্স জিডিপির অনুপাত ১৬ থেকে ১৭ শতাংশে উন্নীত করতে হবে।

২০১৯-২০ কর বছরে সেরা ১৪১ জনের মধ্যে  কোম্পানী পর্যায়ে গ্রামীণফোন,  আকিজ গ্রুপ,  বাংলাদেশ আমেরিকান টোবাকো, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক ও ইউনিলিভার লিমিটেডকে  এবং ব্যক্তি পর্যায়ে সাবেক মন্ত্রী  সৈয়দ আবুল হোসেন, রুবাইয়া ফারজানা হোসেন, হোসনে আরা হোসেন, লাইলা হোসেন ও হাজী মো. কাউস মিয়াকে স্বশরীরে সম্মাননা স্বারক ও ট্যাক্স কার্ড তুলে দেয়া হয়। বাকী ১৩১টি ট্যাক্স কার্ড প্রাপ্তরা করোনার কারণে ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন।

জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম অনুষ্ঠানে করোনায় মারা যাওয়া এনবিআরের ৮ কর্মকর্তার পরিবারের হাতে সমবেদনা স্মারক তুলে দেন।

Related posts

মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল

razzak

বাংলাদেশকে ২০ লাখ টিকা উপহার দেবে ফ্রান্স

razzak

পুত্রসন্তানের আশায় নারীর কপালে মারা হলো ২ ইঞ্চি পেরেক

razzak

Leave a Comment

Translate »