এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

আগামী মে মাসে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন : সিইসি

নির্বাচন কমিশনে সংবাদ সংগ্রহে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি)’র এক অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, পৌরসভা নির্বাচন পর্ব শেষ করে আগামী মে মাসে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরিকল্পনা করছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নির্বাচন ভবনে উক্ত অনুষ্ঠানে  তিনি আরো বলেন, শেষ ধাপের বাদ বাকি পৌরসভা ও নির্বাচন উপযোগী কিছু ইউনিয়ন পরিষদের নির্বাচন ৭ এপ্রিল করার প্রস্তাব এসেছে। ১৭ ফেব্রুয়ারি কমিশন সভায় এ বিষয়টি চূড়ান্ত হবে। ক’টি পৌরসভা ও ইউপি ভোট করা যায়, তা পর্যালোচনা হবে এ সময়।

দেশে প্রায় সাড়ে চার হাজার ইউপি রয়েছে। সর্বশেষ ২০১৬ সালে ২২ মার্চ থেকে জুন পর্যন্ত ছয় ধাপে চার হাজারেরও বেশি ইউপির ভোট হয়েছিল। সেবারই প্রথম দলীয়ভাবে চেয়ারম্যান পদে ভোট হয়েছিল। এবারও দলীয় প্রতীকে হবে।

এরপর থেকে যে নির্বাচন হবে, ভালো হবে। সুষ্ঠু হবে সংঘাত-সংঘর্ষ হবে না বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেছেন, কোথাও কোথাও ভোটে সংঘাত হয়। এগুলো চলে গেলে খুশি হব, কিন্তু যাচ্ছে না। আজকেও আমরা চট্টগ্রাম, যশোরে কথা বলেছি। ১৪ তারিখ ভালোবাসা দিবসের নির্বাচনকেও ভালোবেসে ফেললাম। আমাদের পূর্ণাঙ্গ প্রস্তুতি রয়েছে। নির্বাচন কমিশনের ব্যবস্থাপনার দিক দিয়ে যা যা দরকার আমরা সব ঠিকভাবে দেখেছি।

 

 

Related posts

বিসিবি নির্বাচনে আবারও পাপন-সুজনের জয়

razzak

বঙ্গবন্ধু বেঁচে থাকলে ৪০ বছর আগেই মধ্যম আয়ের দেশে পরিণত হতো দেশ-আমির হোসেন আমু

Mims 24 : Powered by information

৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

razzak

Leave a Comment

Translate »