ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯

৫ লাখ টিকা উপহার পেয়ে ভারতকে ধন্যবাদ দিয়েছে আফগানিস্তান

উপহার হিসেবে ৫ লাখ ডোজ করোনা টিকা দেওয়ার জন্য ভারতকে ধন্যবাদ জানিয়েছে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। এই উপহার দুই দেশের মধ্যে শক্তিশালী অংশীদারিত্বের প্রতি উদারতা এবং অঙ্গীকারের একটি সুস্পষ্ট লক্ষণ হিসেবে বর্ণনা করা হয়েছে। কর্মকর্তারা জানান, ভারত উপহার হিসেবে আফগানিস্তানের জনগণের জন্য এই টিকা পাঠিয়েছে।

কাবুলের ভারতীয় দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স থেকে এই টিকা গ্রহণ করেন আফগানিস্তানের ভারপ্রাপ্ত জনস্বাস্থ্য মন্ত্রী ওয়াহিদ মাজরোহ। ভারত এর আগে মহামারি মোকাবেলায় সাহায্য করার অংশ হিসেবে আফগানিস্তানকে ২০ মেট্রিক টনেরও বেশি ওষুধ উপহার দিয়েছিল।

আফগান পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হানিফ আতমার একটি টুইটে ভারতের সরকার, জনগণ ও ভারতীয় প্রতিনিধি এস জয়শঙ্করের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ভারতের এই সহায়তাকে উদারতা, অঙ্গীকার এবং শক্তিশালী অংশীদারিত্বের সুস্পষ্ট লক্ষণ হিসেবে বর্ণনা করেছেন হানিফ।

Related posts

বাড়ির ডিপ ফ্রিজে মিলল কুকুর, বিড়াল ও সাপসহ ১৮৩ মৃত প্রাণী!

razzak

১ সেপ্টেম্বর খুলছে দিল্লির স্কুল

razzak

বিমানবন্দরে ট্রলি সংকটে যাত্রীদের ভোগান্তি, দুঃখ প্রকাশ প্রতিমন্ত্রীর

razzak

১ comment

H Rainy ফেব্রুয়ারী ১২, ২০২১ at ১০:৩২ পূর্বাহ্ন

এক টুইটার বার্তা জানিয়েছেন নমস্কার প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বব্যাপী প্রতিকূলতা অতিক্রম করার জন্যে, দুর্দান্ত বন্ধুকে পাশে পাওয়ায় ব্রাজিল ও গর্ববোধ করেছেন এবং আমাদের ভেকসিন পাঠিয়ে সাহায্য করার জন্য আমরাও গর্বীত । বাংলাদেশ এর সাথে সূ সম্পর্ক থাকার জন্যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কে ও অসংখ্য ধন্যবাদ ।

Reply

Leave a Comment

Translate »