ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
অপরাধ আন্তর্জাতিক এই মাত্র কোলকাতা চ্যাপ্টার দুর্ঘটনা ব্রেকিং

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে ১১ জনের মৃত্যু

ভারতের তামিলনাড়ুর ভিরুধুনগরে একটি ব্যক্তি মালিকানাধীন আতশবাজি কারখানায় বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এছাড়াও শুক্রবারের এই বিস্ফোরণে ৩৬ জন গুরুতর আহত হয়েছেন। তাদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়, হঠাৎ করেই বোমা ফাটার মতো আওয়াজ হয় কারখানাটিতে। তারপরেই আগুন ধরে যায় তামিলনাড়ুর বিরুধুনগরের আতশবাজি তৈরির কারখানায়। কারখানার ভেতরে প্রচুর পরিমাণে আতশবাজি তৈরির দাহ্য বস্তু থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। ছুটে যায় দমকলের কয়েকটি ইঞ্জিন। আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। ১১ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। আহতের সংখ্যা অনেক।

স্থানীয় পুলিশ জানিয়েছে, আজ সকাল থেকেই আতশবাজি তৈরি হচ্ছিল কারখানায়। কোনোভাবে আতশবাজি তৈরির সময় বিস্ফোরণ হয়। আগুন ধরে যায়। এতবেশি দাহ্য বস্তু ছড়িয়ে ছিটিয়ে ছিল যে আগুন বিধ্বংসী চেহারা নেয়। যে শ্রমিকরা ভেতরে কাজ করছিলেন তাঁরা অনেকেই বের হয়ে আসতে পারেননি। আটকে পড়েন অনেকেই। আতঙ্কে চিৎকার চেঁচামেচি শুরু হয়ে যায়।

আতশবাজি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লিখেছেন, বিরুধুনগরের আতশবাজি কারখানায় আগুন লেগেছে। খুবই দুঃখজনক ঘটনা। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। আশা করব তাঁরা খুব তাড়াতাড়ি সেরে উঠবেন। ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ঘোষণা করা হয়েছে, আগুনে পুড়ে মৃত শ্রমিকদের পরিবার পিছু ২ লাখ রুপি করে দেওয়া হবে। আহতদের পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার রুপি করে।

Related posts

প্রথমবারের শপথ নিলেন ইসরাইলে নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত

Mims 24 : Powered by information

অস্ট্রেলিয়া ডেল্টা ভ্যারিয়েন্টের কবলে

Irani Biswash

‘বঙ্গবন্ধুর দক্ষতায় সাড়ে তিন বছরে দেশ ঘুরে দাঁড়িয়েছিল’

razzak

Leave a Comment

Translate »