ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ কোলকাতা চ্যাপ্টার ব্রেকিং স্বাস্থ্য

বিশ্বের করোনা পরিস্থিতি মোকাবিলায় ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : ট্রুডো

ভারতের কৃষক আন্দোলন নিয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মন্তব্যের পর ভারত-কানাডা সম্পর্কে গত কয়েক সপ্তাহে কিছুটা শীতলতা এসেছিল। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেজাস্টিন ট্রুডোর ফোনের পর দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে ছড়ানো জল্পনার কিছুটা অবসান হল বলেই মনে করছেন কূটনীতিবিদরা।

এদিকে কানাডার প্রধানমন্ত্রীর ফোন পাওয়ার কথা বুধবার রাতেই টুইট করে জানান মোদী। তিনি লিখেছেন, ‘আমার বন্ধু জাস্টিন ট্রুডোর থেকে ফোন পেয়ে খুব খুশি। কানাডায় কোভিড-১৯ টিকা সরবরাহের ব্যাপারে আশ্বস্ত করেছি তাঁকে। জলবায়ু পরিবর্তন, বিশ্বের অর্থনীতি পুনরুদ্ধারের মতো গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে সহযোগিতা বজায় রাখার জন্য সম্মত হয়েছি’।

ভারত ২৫টি দেশকে কোভিড টিকা বাণিজ্যিক ভাবে সরবরাহ করেছে তার মধ্যে কানাডা ছিল না। এ দিনের ফোনালাপে করোনা অতিমারির মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশকে টিকা সরবরাহের বিষয়টি নিয়ে ভারতের প্রশংসা করেছেন ট্রুডো।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ফোনে বলেছেন, বিশ্বের করোনা পরিস্থিতি মোকাবিলায় ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ভারতের ওষুধ উৎপাদনের ক্ষমতা এবং তা বিশ্বের বাকি দেশগুলির সঙ্গে ভাগ করে নেওয়ার ক্ষমতাকে কুর্নিশ জানিয়েছেন।

 

 

Related posts

সু চির চার বছরের কারাদণ্ড

razzak

বাংলাদেশ ব্যাংকের সার্কুলার; আমানতকারীদের লভ্যাংশ নিশ্চিত করার নির্দেশনা

razzak

ডেঙ্গুতে দেড় মাসে মৃত্যু ২৫ জনের

razzak

১ comment

H Rainy ফেব্রুয়ারী ১২, ২০২১ at ৪:৩৪ অপরাহ্ন

ধন্যবাদ , 💚❤️🎀

Reply

Leave a Comment

Translate »