ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
এই মাত্র ব্রেকিং স্বাস্থ্য

জরায়ুর ক্যান্সার স্ক্রিনিং সেন্টার ও জেসটোসিস কর্ণার উদ্বোধন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অবস এন্ড গাইনী বহির্বিভাগে জরায়ুর ক্যান্সার স্ক্রিনিং সেন্টার ও জেসটোসিস কর্ণার আজ ১৬ ফেব্রুয়ারী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন এর উদ্বোধন করেন।

এ সময় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর (ডাঃ) এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর (ডাঃ) অসীম কুমার বড়ুয়া, অবস এন্ড গাইনী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ সিরাজুন নুর রোজী, অধ্যাপক (ডাঃ) তাহেরা বেগম, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডাঃ এ কে এম আশরাফুল করিম, সহযোগী অধ্যাপক ডাঃ সাবিনা ইয়াসমিন, ডাঃ আদিবা মালিক, ডাঃ শাহনাজ শারমিন, সহকারী অধ্যাপক ডাঃ ফারাহ নাজ মাবুদ (সিলভী), ডাঃ আকলিমা সুলতানা, ডাঃ সালমা আক্তার সিমু, আবাসিক সার্জন ডাঃ ফারজানা আহমেদ সুরভি ও গাইনী বিভাগের রেজিষ্ট্রার, সহকারী রেজিষ্ট্রার, মেডিকেল অফিসার ও ইন্টার্ন ডাক্তারগণ উপস্থিত ছিলেন।

এখানে জরায়ুর ক্যান্সার নির্ণয়ের জন্য VIA, Paps Smear, Colposcop পরীক্ষা সহ চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা চালু আছে। প্রধান অতিথি গাইনী বিভাগে গুরুত্বপূর্ণ এই সেবা চালু করার জন্য অবস এন্ড গাইনী বিভাগের সাথে সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান। এখানে বিশেষ ভাবে উল্লেখ্য, প্রাথমিক পর্যায়ে জরায়ুর ক্যান্সার রোগ নির্ণয় করা গেলে চিকিৎসার মাধ্যমে রোগী ভাল হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা দেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।

  • প্রেস বিজ্ঞপ্তি

Related posts

মুক্তিযোদ্ধার ভাতা পেতেন মানবতাবিরোধী অপরাধী

razzak

জাতিসংঘে রোহিঙ্গা প্রশ্নে পক্ষে ১৩০, বিপক্ষে ৯ ও ভোট দানে বিরত ছিল ভারতসহ ২৫ দেশ

Mims 24 : Powered by information

সুইডেন ও ফিনল্যান্ডের ন্যাটোতে যোগদান নিয়ে যা বললেন ট্রুডো

razzak

Leave a Comment

Translate »