আইন ও বিচার এই মাত্র বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : প্রধান বিচারপতি

হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্টের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী পূজা উদযাপন পরিষদ ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সরস্বতী পূজা উদযাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

উক্ত অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালনে স্বাধীন। এ দেশে হিন্দু সম্প্রদায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে আবহমানকাল ধরে সরস্বতী পূজা উদযাপন করে আসছে। শিক্ষা ও সংস্কৃতির দিক থেকেও এ উৎসবের তাৎপর্য অপরিসীম।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, ধর্ম আমাদের শিক্ষা দেয় উদারতা, মানবিকতাবোধ, অসম্প্রাদায়িকতা ও সহিষ্ণুতা। আবহমানকাল ধরে আমাদের এ দেশে বিভিন্ন জাতি গোষ্ঠী ও ধর্মের মানুষ পারস্পরিক সহমর্মিতা, হৃদ্যতা ও মমত্ববোধের সাথে মিলেমিশে বাস করছে। সব ধর্মের মিলিত সংস্কৃতি আমাদের বাঙালি সংস্কৃতি হিসেবে প্রতিষ্ঠিত। সুদীর্ঘ কালের সাম্প্রদায়িক সম্প্রীতির সুমহান এই ঐতিহ্য আমাদের সবাইকে ধারণ করতে হবে।

Related posts

বিশ্বকাপ দলে পরিবর্তন: সুযোগ পেলেন সৌম্য-শরীফুল, বাদ সাব্বির-সাইফউদ্দিন

Mims 24 : Powered by information

২০৩০ সালের মধ্যে ৫০ শতাংশ মানুষ সুনামির কবলে পড়বে

razzak

অবশেষে ভালোবাসার মানুষকেই বিয়ে করলেন জাপানের রাজকুমারী

razzak

Leave a Comment

Translate »