আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ স্বাস্থ্য

অবশেষে দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন প্রয়োগ শুরু

দীর্ঘ প্রতীক্ষা ও আমদানি জটিলতার পর স্বাস্থ্যমন্ত্রী ও প্রেসিডেন্টের উপস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন কেপ প্রভিন্সের খাইলিশা মেডিকেল হাসপাতালে ফ্রন্ট লাইন ওয়ার্কাররা করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। হাসপাতালের এক নার্স প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন।

১৭ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে এই ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী জিউলি এমখাইজি এবং প্রেসিডেন্ট সিরিল রামাপোষা। এসময় ওয়েস্টার্ন কেপ প্রভিন্সের হেলথ এম.ই.সি সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপস্থিত ব্যক্তিবর্গ ভ্যাকসিন গ্রহকারীদেরকে করতালি দিয়ে স্বাগত জানান।

উল্লেখ্য, গত দুসপ্তাহ আগে ভারত থেকে আমদানিকৃত সিরাম ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন ওঠায় তার প্রয়োগে দ্বিধাদ্বন্দ্ব থাকায় ভ্যাকসিন প্রয়োগ স্থগিত করে দেশটির সরকার।

সবশেষ ১৬ ফেব্রুয়ারি রাতে আমেরিকার জনসন এন্ড জনসন কোম্পানির ৮০ হাজার ভ্যাকসিন দক্ষিণ আফ্রিকায় এসে পৌঁছে এবং আজ সকাল থেকেই তার প্রয়োগ প্রক্রিয়া শুরু হয়। ক্রমান্বয়ে আরও ৯ মিলিয়ন ভ্যাকসিন দক্ষিণ আফ্রিকায় পৌঁছে দেবে এই কোম্পানি। এবং দেশটির স্থানীয় ও প্রবাসীদের মাঝে বিনামূল্যে দেয়ার কথা রয়েছে।

Related posts

যুক্তরাষ্ট্রে ৪৫ দিনে গ্রিনকার্ড প্রদানের বিশেষ কর্মসূচি

razzak

জাতিসংঘে আফগানিস্তান নিয়ে বিশ্বকে সতর্ক করলেন মোদি

razzak

রুশ শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগের আহ্বান জেলেনস্কির

razzak

Leave a Comment

Translate »