অর্থনীতি আইন ও বিচার এই মাত্র জাতীয় টেকনোলজি নারী বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ সেবামূলক কাজ

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন লুনা শামসুদ্দোহা

জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রীয় মালিকানাধীন কোন ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন লুনা শামসুদ্দোহা। তিনি ক্যান্সারে ভুগছিলেন। গত বুধবার (১৭ ফেব্রুয়ারী) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

লুনা শামসুদ্দোহা দোহাটেক নিউ মিডিয়া নামের একটি সফটওয়্যার এর চেয়ারম্যানও ছিলেন। তিনি ‘বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি’ (বিডব্লিউআইটি) বা প্রযুক্তিতে বাংলাদেশি নারীর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ছিলেন। দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন বাংলাদেশ বিজনেস এওয়ার্ড-২০১৭। তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক সম্মাননাও পেয়েছেন তিনি।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক : দেশের তথ্য-প্রযুক্তি খাতের সফল উদ্যোক্তা লুনা শামসুদ্দোহার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। মন্ত্রী আজ এক শোকবার্তায় বলেন, একজন সফল উদ্যোক্তা হিসেবে লুনা শামসুদ্দোহা তথ্য- প্রযুক্তিখাতের উন্নয়ন ও বিকাশে অসাম্য অবদান রেখেছেন। তথ্য-প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নারী সমাজ তাকে শ্রদ্ধাভরে স্মরণ রাখবে বলে আইনমন্ত্রীর বিশ্বাস।

শোকবার্তায় মন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বেক্সিমকো পরিবার : রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে বেক্সিমকো পরিবারের পক্ষ থেকে একশোক বার্তায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন লুনা শামসুদ্দোহা। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

সালমান এফ রহমান আরো বলেন, লুনা সামসুদ্দোহার মৃত্যুতে বেক্সিমকো পরিবার গভীর শোক প্রকাশ করছে। তার রূহের মাগফেরাত কামনা করে ও তার জান্নাতুল ফেরদৌস নসিবের জন্য দোয়া করা হয়। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বেক্সিমকোর পক্ষ থেকে এস এফ রহমান, ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান ও বোর্ডের উপদেষ্টা সায়ান এফ রহমান সাক্ষরিত এক বিবৃতিতে এই শোক প্রকাশ করা হয়।

 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক : বাংলাদেশ উইমেন ইন টেকনোলজির প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং জনতা ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, লুনা শামসুদ্দোহা দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ভূমিকা রেখেছেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে লুনা শামসুদ্দোহা নিরলসভাবে কাজ করে গেছেন। সরকারের ই-জিপি সিস্টেম-সহ অন্যান্য প্রকল্পে লুনা শামসুদ্দোহার গুরুত্বপূর্ণ অবদান অনস্বীকার্য। আইসিটি প্রতিমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ অর্থনীতি সমিতি : জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ অর্থনীতি সমিতি।

অর্থনীতি সমিতির এক শোক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তার স্মৃতি আমাদের কাছে সামাজিক দায়বদ্ধতার প্রতীক হিসেবে চিরজাগরুক থাকবে।

Related posts

আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ

razzak

চলতি বছর ২৬ কোটি মানুষ দরিদ্র হবে: অক্সফাম

razzak

টিপু-প্রীতি হত্যার মাস্টারমাইন্ডসহ গ্রেপ্তার ৪

razzak

Leave a Comment

Translate »