আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯

সৌদিতে বিনামূল্যে টিকা পাবে প্রবাসী বাংলাদেশিরা

বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া কর্মীরা দক্ষ ও কর্মনিষ্ঠ। তাদের কাজের দক্ষতায় দেশটির নিয়োগদাতারাও সন্তুষ্ট। এমন মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুলাইহান। তিনি জানান, সৌদি আরবে কর্মরত প্রত্যেক বাংলাদেশি নাগরিককে বিনামূল্যে করোনা টিকা দেবে সৌদি সরকার। এসময় ফেরত যেতে না পারা ও নতুন ভিসা প্রাপ্তদের সৌদি আরবে নিয়ে যেতেও দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান রাষ্ট্রদূত।

১৮ ফেব্রুয়ারি সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত। এসময় তিনি বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করলে তার জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন খাতে সৌদি আরবের বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে।

বর্তমানে বিশেষ ব্যবস্থায় বিমান সৌদি আরবে ফ্লাইট পরিচালনা করছে জানিয়ে প্রতিমন্ত্রী বিমানের সিডিউল ফ্লাইট পরিচালানার অনুমোদন ও কোভিড-১৯ এর কারণে সৌদি আরবে ফেরত যেতে না পারা ও নতুন ভিসাপ্রাপ্ত ৮৬ হাজার বাংলাদেশি কর্মীর দ্রুত ফেরত যাওয়ার ব্যবস্থা নেয়ার জন্য সৌদি রাষ্ট্রদূতকে আহ্বান জানান।

বাংলাদেশের বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগকারীরা প্রায় ৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে আগ্রহী জানিয়ে রাস্ট্রদূত বলেন, সৌদি বিনিয়োগকারীরা বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগ করতে খুবই আগ্রহী। এছাড়াও এভিয়েশন শিল্পের উন্নয়নে সৌদি আরব বাংলাদেশের সাথে যৌথভাবে কাজ করতে আগ্রহী।

Related posts

জাতিসংঘে আফগানিস্তান নিয়ে বিশ্বকে সতর্ক করলেন মোদি

razzak

দক্ষ মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা করবে ভারত: আইসিটি প্রতিমন্ত্রী

razzak

ইলেকট্রিক গাড়িতে ইউরোপ আমেরিকা ঘায়েল করছে চীন

razzak

Leave a Comment

Translate »