এই মাত্র কোভিড ১৯ বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

দ্বিতীয় দফার ২০ লাখ সহ মোট ৯০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন এল বাংলাদেশে

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে ক্রয়কৃত ভ্যাকসিনের দ্বিতীয় দফার ২০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন ও উপহারের ২০ লাখ সহ এ নিয়ে দেশে ৯০ লাখ ডোজ ভ্যাকসিন এসেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে দ্বিতীয় দফায় এই ২০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন আসে।

বাংলাদেশের বেসরকারী ঔষধ কোম্পানী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সাথে সেরাম ইনস্টিটিউটের ক্রয় চুক্তি অনুযায়ী প্রতিমাসে ৫০ লাখ আর ছয়মাসে তিনকোটি ডোজ করোনার টিকা আসার কথা রয়েছে। এবারের চালানে আসা ভ্যাকসিনের মেয়াদ শেষ হবে জুনের মাঝামাঝি সময়ে।

ভারতের সেরাম ইনস্টিটউট ও বাংলাদেশের বেক্সিমকো ফার্মার মধ্যে তিন কোটি ভ্যাকসিন ক্রয়চুক্তির মধ্যে এটি ছিলো দ্বিতীয় চালান। এর আগে গত ২৫ জানুয়ারি দেশে আসে প্রথম করোনার টিকার প্রথম চালান। যেখানে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন ছিলো। পরে ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ছুটিরদিন বাদে গত দশ কার্যদিবসে এ পর্যন্ত ১৫ লাখ ৮৩ হাজার ৩৬৮ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। আর গেলো মাসের ২১ জানুয়ারি ভারত সরকার বাংলাদেশ সরকারকে বিশ লাখ ডোজ কোভিড ভ্যাকসিন উপহার দেয়।

Related posts

কানাডায় ইতিহাস গড়লেন বাংলাদেশি ডলি বেগম

razzak

মানবদেহের আকার পরিবর্তনে ভূমিকা রেখেছে জলবায়ু পরিবর্তন

Mims 24 : Powered by information

করোনায় আরোও ৪ হাজার ৮শর বেশি প্রানহানী

razzak

Leave a Comment

Translate »