এই মাত্র খেলাধুলা প্রিয় লেখক বাংলাদেশ ব্রেকিং মু: মাহবুবুর রহমান

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়লো বাংলাদেশ ক্রিকেট দল

মু: মাহবুবুর রহমান

ওয়ানডে এবং টি- টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। করোনাভাইরাস সংক্রমণের পর এই প্রথমবারের মতো দেশ ছাড়লো বাংলাদেশ দল।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে যাত্রা করে টাইগাররা। ২০ সদস্যের ক্রিকেটারদের সঙ্গে কর্মকর্তা, কোচিং স্টাফ, ফিজিও এবং চিকিৎসক মিলে বাংলাদেশের বহর ৩৫ জনের।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ মার্চ। তবে, কোয়ারেন্টাইন, নিউজিল্যান্ডের আবহাওয়ায় নিজেদের মানিয়ে নেয়া এবং প্রস্তুতির জন্য সময় প্রয়োজন। আর তাই সব মিলিয়ে প্রায় এক মাস আগে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল।

টাইগার ক্রিকেটাররা বাংলাদেশ থেকে রওয়ানা হওয়ার সময়ে তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করে সকলের কাছে দোয়া চেয়েছেন। ফেসবুকে মুশফিকুর রহিম লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করলাম। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছে বাংলাদেশ দলকে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। এর মধ্যে প্রথম সাত দিন থাকতে হবে একেবারেই হোটেলবন্দী। অষ্টম দিন থেকে জিম ও হালকা অনুশীলনের সুযোগ মিলবে। ১৪ দিনের পুরো কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো দ্বিপক্ষীয় সিরিজে জয় পায়নি বাংলাদেশ। কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি টাইগাররা। তবে, দেশ ছাড়ার আগে স্বপ্নের কথা জানিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সংবাদমাধ্যমকে তামিম ইকবাল বলেন, তাসমান সাগর পাড়ে এবার অধরা জয়কে মুঠোবন্দী করতে চান তারা।

প্রায় সাড়ে ১০ মাস পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে ক্রিকেটের লড়াইয়ে ফিরেছিলো বাংলাদেশ দল। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শেষ করে এবার মিশন নিউজিল্যান্ড। যেখানে দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান থাকছেন না। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সফর থেকে ছুটি নিয়েছেন তিনি।

আগামী ২০ মার্চ, ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড মিশন। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দিন-রাত্রির দ্বিতীয় ওয়ানডে। শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ মার্চ ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিল্টনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় ম্যাচ নেপিয়ারে ৩০ মার্চ এবং ১ এপ্রিল অকল্যান্ডে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

Related posts

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের দারুন প্রস্তুতি

Irani Biswash

যে কারণে হৃতিকের ঘর ছাড়েন সুজানা

razzak

দৈনিক ৭০ হাজার মানুষ ওমরাহ করতে পারবেন

razzak

Leave a Comment

Translate »