ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ ব্রেকিং স্বাস্থ্য

কানাডার ক্যালগরি শহরে জরুরি অবস্থা আরো ৯০ দিন বাড়ল

মঙ্গলবার ক্যালগারি জরুরি অবস্থা পরিচালনার এজেন্সিটির প্রধান ঘোষণা করেছেন, ক্যালগারি সিটি তার স্থানীয় অবস্থা জরুরি অবস্থার আরও ৯০ দিনের জন্য বাড়িয়ে দিচ্ছে।

ক্যালগেরির মেয়র নাহিদ নেএনশি এবং ক্যালগারি জরুরী ব্যবস্থাপনা সংস্থা প্রধান সু হেনরি কোভিট -১৯ মহামারীর বিষয়ে শহরের প্রতিক্রিয়া সম্পর্কে একটি আপডেট দিয়েছিলেন, তিনি বলেছিলেন যে উৎসাহজনক অগ্রগতি হয়েছে তবে আমরা এখনও বনের বাইরে নেই।

নেএনশি বলেছিলেন, “আমাদের অনেক প্রতিবেশী এবং বন্ধুবান্ধব এখনও অনেক বড় ঝুঁকিতে রয়েছে”। প্রাদেশিকভাবে ঘোষিত জনসাধারণের জরুরি অবস্থাও কার্যকর রয়েছে।

হেনরি বলেছিলেন, গত বছরের ২৫ নভেম্বর আইন-শৃঙ্খলা রক্ষাকারী ক্যালগারি রাজ্যের মেয়াদ বাড়ানো হলে আগামী সপ্তাহগুলিতে এই শহরকে প্রাদেশিক সরকারকে সহায়তা করার জন্য সর্বোত্তম অবস্থানে রাখা যাবে।

“আমরা নিশ্চিত করতে চাই যে আমরা টিকা দেওয়ার পরিকল্পনা এবং রোলআউটের সাথে আলবার্তা স্বাস্থ্য এবং আলবার্টা স্বাস্থ্য পরিষেবাগুলির সমর্থন এবং অংশীদার হতে প্রস্তুত,” তিনি বলেছিলেন। “এই শক্তিগুলি শহরটিকে উদীয়মান প্রয়োজনের জন্য চটচটে এবং প্রতিক্রিয়াশীল থাকতে দেয়। তারা ক্যালগারিয়ানদের সুরক্ষা, স্বাস্থ্য এবং কল্যাণ রক্ষার জন্য ক্রিয়াগুলির তাত্ক্ষণিক সমন্বয় নিশ্চিত করে।”

৭৫ বছর বা তার চেয়ে বেশি বয়স্ক আলবার্টানস যারা এখনও COVID-19 এর জন্য টিকা পাননি তারা গত সপ্তাহে বড় খবর পেল যে তারা এখন বুধবার থেকে শুরু হওয়ার যোগ্য।

আলবার্টা প্রিমিয়ার জেসন কেনি গত শুক্রবার ঘোষণা করেছিলেন যে প্রদেশটি ভ্যাকসিন রোলআউটের প্রথম ধাপে চলেছে, ৭৫ এবং তার বেশি বয়সীদের প্রত্যেকের জন্য এই টিকা প্রসারণ করছে। পরের পদক্ষেপগুলি এসেছে যেহেতু আলবার্তার জনসাধারণের সুবিধার্থে দীর্ঘমেয়াদী যত্ন এবং মনোনীত সমর্থিত জীবিত বাসিন্দারা এখন তাদের ভ্যাকসিনের দ্বিতীয় এবং চূড়ান্ত ডোজ পেয়েছে, প্রধানমন্ত্রী বলেছেন।

সোমবারের প্রাদেশিক আপডেট হিসাবে, ক্যালগারি জোনে ১৬৬৫ সক্রিয় COVID-19 কেস ছিল, যা রবিবারের ১৬৬৯ রিপোর্টে ছিল এবং ৪৮১৬৬ মানুষ সুস্থ হয়েছে।

 

Related posts

করোনায় একদিনে আরও ১৩৯ মৃত্যু

razzak

যে কারণে বঙ্গভবনমুখী দলের সংখ্যা কমছে

razzak

রাজধানীতে এসপির বাসা থেকে কনস্টেবলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

razzak

Leave a Comment

Translate »