এই মাত্র প্রবাস কথা ব্রেকিং

কানাডার ক্যালগারি বাংলাদেশী সম্প্রদায়ের প্রিয়জন আনোয়ারুল হক আর নেই

কানাডার ক্যালগারি বাংলাদেশী সম্প্রদায়ের প্রিয়জন, ক্যালগরিতে বাংলাদেশী সম্প্রদায়ের একটি স্তম্ভ, আনোয়ারুল হক যিনি বাংলাদেশি সম্প্রদায়ের কাছে অ্যান্ডি হক নামে পরিচিত, (২৮ ফেব্রুয়ারি) রবিবার সকালে ভ্যালী রিজ, নর্থ ওয়েষ্ট, ক্যালগরী, আলবার্টা, কানাডায় তার বাসায় ৮১ বছর বয়সে মারা গেছেন। (ইন্নালিল্লাহে ওইন্না ইলাহির রাজেউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী মাসুমা হক, কন্যা জারা হক (nurse at Foothills hospital), ছেলে শেলবি হক (ER Physician in Edmonton, Alberta, Canada and Muslim Chaplain of U of A) এবং ৮ জন নাতি-নাতনীকে রেখে গেছেন।

পেশায় ভূতত্ত্ববিদ অ্যান্ডি হক সর্বদা খুব সোচ্চার এবং সম্প্রদায়ের সাথে জড়িত ছিলেন। তিনি বিসিএওসি (বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগারি) এর প্রথমদিকের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

তার সর্বশেষ আবেগ রোহিঙ্গা জনগণের পক্ষে বক্তব্য রেখেছিল যেখানে তার শেষ বছরগুলিতে তিনি এই কারণে মনোযোগ আনতে দেড় বছর আগে একটি সমাবেশ করেছিলেন। তিনি  পুরোপুরি সাদাসিদে ও সততার সাথে জীবনযাপন করেছিলেন এবং নিজের মনের কথা বলতে কখনও পিছপা হননি এবং সর্বদা সবার বিপদে আপদে পাশে থাকতেন।

তাঁর জানাজার নামাজ  সোমবার ১ মার্চ আকরাম জোমায় জোহর নামাজ শেষে অনুষ্ঠিত হবে। জানাজায় উপস্থিত হওয়ার জন্য সকলকে দয়া করে কোভিড বিধিনিষেধকে মনে রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে।।

মিমস টিভি পরিবারের পক্ষ থেকে আনোয়ারুল হক (অ্যান্ডি হক) এর মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে মরহুমের জন্য জান্নাতুল ফেরদৌস কামনা করা হয়েছে।

Related posts

ওমিক্রণের তাণ্ডব সর্বত্র, ফিলাডেলফিয়ায় করোনায় বাংলাদেশির মৃত্যু

razzak

বিশ্বের শীর্ষ নেতাদের মুখাবয়ব তৈরি ই-বর্জ্য দিয়ে

Irani Biswash

২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিমান’র চার আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »