ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
এই মাত্র খেলাধুলা প্রিয় লেখক ব্রেকিং মু: মাহবুবুর রহমান

নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের অনুশীলন শুরু আগামীকাল

মু: মাহবুবুর রহমান, নিউজিল্যান্ড থেকে

নিউজিল্যান্ড সফরে এসে কঠোর কোভিড প্রটোকল মেনে কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফরকালীন সময়ে বাংলাদেশ দলের করোনা পরীক্ষা হবে সর্বমোট চারবার। আজ (৩ মার্চ) পর্যন্ত তিনবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়েছে। এবং সুখের কথা হলো প্রতিবারই সবার করোনা  পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। প্রেক্ষিতে আগামীকাল (৪ মার্চ) থেকে অনুশীলন করার সুযোগ পাচ্ছে টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক ও মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস দলের সঙ্গে নিউজিল্যান্ডে অবস্থান করছেন। তিনি জানান, “নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ দলের সবার করোনা পরীক্ষার ফলাফল তৃতীয়বারের মতো নেগেটিভ এসেছে, ফলে প্র্যাকটিসে ফিরতে আর কোন বাধা থাকল না ক্রিকেটারদের।” আর তাই আগামীকাল  (৪ মার্চ) থেকে গ্রুপে ভাগ হয়ে অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা।

এতদিন কঠোর কোয়ারেন্টিনের মাঝে ৩০ মিনিট বাইরে হাঁটাচলা করার অনুমতি ছিল বাংলাদেশ দল ও দলের সঙ্গে আসা সবার। তারপরেই আবারো রুমের মধ্যে বন্দী থাকতে হতো ক্রিকেটারদের। তবে ৪ মার্চ থেকে বাহিরে অনুশীলন করতে পারবে টাইগাররা। এরকম অনুশীলন চলবে ৯ তারিখ  পর্যন্ত। এরপর মূল প্র্যাকটিস সেশন হবে কুইন্সল্যান্ডে, ১০ মার্চ থেকে।

এদিকে কোয়ারেন্টাইনে থাকাকালীন সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের আচরণে সন্তুষ্টি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, বাংলাদেশ দল ও দলের সঙ্গে যুক্ত সবাই কোভিড প্রটোকল মেনে চলছে। সম্প্রতি নিউজিল্যান্ড সফরে গিয়ে কোভিড প্রোটোকল ভাঙ্গায় সমালোচনা হয়েছিলো পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ দলকে নিয়ে। তবে বাংলাদেশ দলের প্রশংসা করেছে নিউজিল্যান্ড।

আগামী ২০শে মার্চ মাঠের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। দুই দলের মধ্যকার সিরিজটি শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। ওয়ানডে সিরিজ শেষ হলে দুই দল ফের মাঠে নামবে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে।

Related posts

লিভারপুল-ম্যানসিটি ম্যাচে জয় পেল না কেউই

razzak

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক আর নেই

razzak

রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা পূরণ

razzak

Leave a Comment

Translate »