ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

দুদকের চেয়ারম্যান ও কমিশনার পদে নতুন নিয়োগ দিয়ে গেজেট প্রকাশিত

কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহকে চেয়ারম্যান এবং বিটিআরসির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ জহুরুল হককে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার পদে নিয়োগ দিয়ে রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদের জারি করা গেজেট প্রকাশ করা হয়েছে আজ ।

প্রকাশিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ৫-এর ১ ধারা অনুযায়ী দুর্নীতি দমন কমিশন (দুদক) এর বেতন-ভাতা সুবিধা পদমর্যাদা সুপ্রিম কোর্টের একজন আপিল বিভাগের বিচারকের এবং কমিশনার এর বেতন-ভাতা সুবিধা পদমর্যাদা সুপ্রিম কোর্টের একজন বিচারকের সমানুরূপ করা হয়েছে।

আগামী ১৩ মার্চ শেষ হচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর বর্তমান চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদ। সেই সাথে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলামের মেয়াদও শেষ হচ্ছে। তিনজন কমিশনারের সমন্বয়ে দুদক গঠিত হয়। কমিশনারদের মেয়াদ থাকে পাঁচ বছর। তাদের মধ্য থেকে একজনকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ ২০১৮ সালের আগস্ট মাসে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে অবসরে যাওয়ার পর ২০১৯ সালের জুলাই মাসে রাষ্ট্রায়ত্ত উন্নয়ন সংস্থা পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পান।

১৯৫৯ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করা আবদুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে ১৯৮৩ সালে জনপ্রশাসনে যোগ দেন। তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক এবং ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

Related posts

‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ২০২০’  এর পুরস্কার বিতরণ

Irani Biswash

শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন আজ

razzak

করোনা আপডেট, মৃত্যু ১৬৩, শনাক্ত ১১৫২৫

Irani Biswash

Leave a Comment

Translate »