এই মাত্র ব্রেকিং শিক্ষা

বাংলাদেশ থেকে চলতি বছরে সর্বাধিক সংখ্যক নারীকে স্কলারশিপ দেবে ব্রিটিশ কাউন্সিল

বাংলাদেশ থেকে চলতি বছরে সর্বাধিক সংখ্যক নারীকে স্কলারশিপ দেবে ব্রিটিশ কাউন্সিল। স্বাধীনতার ৫০ বছর উদযাপন ও ব্রিটিশ কাউন্সিল ঢাকা অফিসের ৭০ বছর উদযাপন উপলক্ষ্যে এই সুযোগ দেয়া হচ্ছে বলে বৃহস্পতিবার (০৪ মার্চ) ব্রিটিশ কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সাইন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যাথমেটিক্সে যে বিশ্ববিদ্যালয়গুলো এই স্কলারশিপ প্রদান করবে তারা হলো- টিসাইড বিশ্ববিদ্যালয়, সিটি ইউনিভার্সিটি অব লন্ডন, ইউনিভার্সিটি অব স্ট্রাথক্লাইড, নিউক্যাসল ইউনিভার্সিটি, এডিনবরা নেপিয়ার ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ওয়ারউইক, ইউনিভার্সিটি অব এডিনবরা এবং ব্রুনেল ইউনিভার্সিটি লন্ডন। এ সকল বিশ্ববিদ্যালয়ে এনার্জি ট্রানজিশন, ক্লাইমেট চেঞ্জ, এবং হেলথ অ্যান্ড লাইফ সায়েন্স সহ বিভিন্ন বিষয়ে এই স্কলারশিপ প্রদান করা হবে।

এই স্কলারশিপে আবেদনের জন্য অতিরিক্ত যেসব যোগ্যতা থাকা প্রয়োজন সেগুলোর মধ্যে রয়েছে- স্নাতক ডিগ্রি, ইংরেজি ভাষার দক্ষতা, উচ্চশিক্ষার আগ্রহ, বাংলাদেশের নাগরিকত্ত এবং সেপ্টেম্বর/অক্টোবর ২০২১ – ২০২২ এর মধ্যে পুরো অ্যাকাডেমিক সময়কাল সম্পূর্ণ করার আগ্রহ। স্কলারশিপ প্রোগ্রামে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়গুলোতে সরাসরি আবেদন করা যাবে।

চলতি বছরের ৩১ মার্চের মধ্যে শিক্ষার্থীদের আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া এবং নির্দেশাবলী সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: https://bdbritish.org/womeninstem।

Related posts

বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

razzak

মার্কিন প্রেসিডেন্টের আদেশের বিরুদ্ধে আফগানিস্তানে বিক্ষোভ

razzak

বয়স বাড়লে বুদ্ধি কমে?

razzak

Leave a Comment

Translate »