এই মাত্র নারী বিনোদন ব্রেকিং সংগঠন সংবাদ

মুজিব শতবর্ষ ও নারী দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব চলছে

রাজধানী ঢাকার শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে শনিবার (৬ মার্চ) সকালে ৩ দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। মুজিব শতবর্ষ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, চলচ্চিত্র সমাজ ও জীবনের কথা বলে। দেশীয় চলচ্চিত্রের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি নতুন প্রজন্মকে সুস্থ বিনোদন দিতে সারাদেশে চলচ্চিত্র উৎসব আয়োজন জরুরি। নারী নির্মাতারাও যাতে আরো চলচ্চিত্রমুখী হয় সেজন্য সরকারের পাশাপাশি শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।

উৎসবের উদ্বোধনী দিনে নারী চলচ্চিত্র নির্মাতা নারগিস আক্তার, শাহনেওয়াজ কাকলী ও  নানজিবা খানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। ৩ দিনব্যাপী এ উৎসবের প্রথম দিন ৬ মার্চ প্রদর্শিত হয় কোহিনুর আক্তার সুচন্দার হাজার বছর ধরে ও নারগিস আক্তারের মেঘলা আকাশ, ৭ মার্চ প্রদর্শিত হবে সামিয়া জামানের রানী কুঠির বাকি ইতিহাস ও মৌসুমীর কখনো মেঘ কখনো বৃষ্টি এবং ৮ মার্চ সমাপনী দিনে প্রদর্শিত হবে শাহনেওয়াজ কাকলীর উত্তরের সুর ও নানজিবা খানের দা ওয়ান্টেড টুইন।

নারী চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত ছবি নিয়ে জয়িতা চলচ্চিত্র উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে। ৮ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এ উৎসব।

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১-এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই , জয়যাত্রা টেলিভিশন ও টেলিপ্রেস।

Related posts

পালানোর সময় সঙ্গে করে ১৭ কোটি ডলার নিয়ে গেছেন আশরাফ গনি

razzak

পারমাণবিক বোমার বোতাম কি সত্যি চেপে দেবেন পুতিন?

razzak

আগেও দেড়শ যাত্রীর জীবন যেভাবে বাঁচিয়েছিলেন ক্যাপ্টেন নওশাদ

razzak

Leave a Comment

Translate »