ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
এই মাত্র কোভিড ১৯ জাতীয় ব্রেকিং স্বাস্থ্য

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর নতুন সতর্ক বার্তা

নিজস্ব সংবাদদাতা : করোনা ভাইরাস সংক্রমণ বাড়ার আশঙ্কা এবং তা প্রতিরোধে সবাইকে আবারও তিনটি নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (০৯ মার্চ) সকালে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে আসছে গ্রীষ্ম মৌসুমে দেশে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কায় মাননীয় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন।

বৈঠকে বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন-২০২১ এর খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব বিষয়ে ব্রিফিং করেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী অনুরোধ করেছেন, আমরা খুব কমফোর্ট জোনে আছি এটা যেন চিন্তা না করি। তবে হ্যাঁ, আমরা অনেক দেশ থেকে ভালো অবস্থায় আছি, কিন্তু এটা সম্পূর্ন নিশ্চয়তা দেয় না যে, আমরা একেবারে কমফোর্ট জোনে আছি।’

সচিব আরো বলেন, যারা ভ্যাকসিন নিয়েছেন বা না নিয়েছেন, সবাইকে অবশ্যই তিনটি জিনিস অনুসরণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। *আমরা যেন অবশ্যই বাইরে মাস্ক ব্যবহার করি। *যথাসম্ভব যাতে আমরা সতর্কতা অবলম্বন করি এবং পাবলিক গ্যাদারিং যোখানে হচ্ছে বিশেষ করে কক্সবাজার বা হিলট্র্যাকসে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় গ্যাদারিং হচ্ছে, সেখানে যেন একটা লিমিটেড সংখ্যায় থাকি। *নিজেদের যেন একটা দায়িত্ববোধ থাকে, যেখানে বেশি সংখ্যক লোক আছে সেখঅনে যেন আমরা না যাই। আর যারা যাবেন তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন।’

তিনি বলেন, ‘কয়েকদিন ধরে আমাদের বিশেষজ্ঞরা আলোচনা করছেন, আমরা যেন খুব কমফোর্ট ফিল না করি। গতবছর আমাদের সংক্রমণ সর্বোচ্চ হয়েছিল গ্রীষ্মকালে। এটা নিশ্চিত নয় যে এবার উঠবে না। তাই ব্যক্তি, পরিবার, প্রাতিষ্ঠানিক বা দলীয় পর্যায়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশসহ হাসপাতলের সেবার মান বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন-২০২১ খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। শিশু হাসপাতালের পরিসর বৃদ্ধির কথাও বলা হয়েছে এই আইনে।

Related posts

ইস্তাম্বুল শহরে বিক্ষোভ মিছিল প্রতিবাদ

razzak

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব অপ্রত্যাশিত: স্বরাষ্ট্রমন্ত্রী

razzak

ভারত বাংলাদেশের কাছে ২০ লাখ ডোজ করোনার টিকা হস্তান্তর করেছে

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »