আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ ব্রেকিং স্বাস্থ্য

করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী

করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ, মারা গেছে ৮ হাজারের বেশি মানুষ। বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। চলছে দ্বিতীয় ঢেউ। বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৮১ লাখ ও মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬ লাখ ২১ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৭১৩ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৪৩ জনের। এ ছাড়া বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন  ১১ কোটি ৮১ লাখ ৪৪ হাজার ৭৫২ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ২১ হাজার ৩৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৩৮ লাখ ২৯ হাজার ২০৯ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ২১২ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪০ হাজার ৪৫৫ জনের।আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১২ লাখ ৬১ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৭৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ১১ লাখ ২৫ হাজার ১৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ৫৬৮ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৪২ হাজার ৪৭৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৮৯ হাজার ৮০৯ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ২৮ হাজার ৯৯৮ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ২৪ হাজার ৭৯৭ জন। আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে বাংলাদেশের অবস্থান ৩৩তম।চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২০১৯-এর ডিসেম্বরের শেষ দিকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Related posts

ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর

Mims 24 : Powered by information

সোনাক্ষীর বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

razzak

তিক্ততা ভুলে সৌদি যুবরাজকে উষ্ণ আলিঙ্গন এরদোগানের

razzak

Leave a Comment

Translate »