আন্তর্জাতিক এই মাত্র জাতীয় ব্রেকিং রাজনীতি

মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশে আসছেন চার রাষ্ট্রনেতা

নিজস্ব সংবাদদাতা: সর্বকালের শ্রেষ্ঠ নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর শতবর্ষ পূর্ন হতে আর বাকি মাত্র এক সপ্তাহ। এ উপলক্ষ্যে বছরব্যাপী নানান বর্নাঢ্য আয়োজন ছিল। তবে মূল আকর্ষণ জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ১৭ মার্চ বাংলাদেশে আসবেন চার রাষ্ট্রনেতা। জাতীয় প্যারেড গ্রাউন্ডে সরকারী ভাবে ১০ দিনের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গঠিত নিরাপত্তাবিষয়ক উপ-কমিটি সভা শেষে কমিটির আহবায়ক স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারে ১৭-২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন হবে। সেই অনুষ্ঠানে এখন পর্যন্ত চারজন রাষ্ট্র ও সরকার প্রধান অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানস্থলে নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বাধীন নিরাপত্তাবিষয়ক উপ-কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তিনি আরো বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যরা ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণকালে নিরাপত্তমূলক জোরদার ব্যবস্থা নেয়া হবে। বিদেশি ক’টনৈতিকদেও সব অনুষ্ঠানস্থলে আনা-নেয়ার সময় প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে আগত রাষ্ট্র ও সরকারপ্রধান, বিশিষ্ট ব্যক্তিসহ বিদেশি অথিথিদের যাতায়াত, হোটেলে অবস্থানরত অবস্থায় বিশেষ নিরাপত্তা জোরদার করা হবে। সবখানে গোয়েন্দা নজরদারি থাকবে।

Related posts

ভ্যাকসিনের জন্য ৪৩১৫ কোটি টাকার প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তরের ; একনেকের বৈঠক কাল

Mims 24 : Powered by information

যুক্তরাষ্ট্রের সহায়তা মেডিকেল সামগ্রী আসছে ঢাকা

Irani Biswash

অবশেষে সুযোগ পেলেন সাকিব

razzak

Leave a Comment

Translate »