ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
এই মাত্র খেলাধুলা প্রিয় লেখক মু: মাহবুবুর রহমান

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা

মু: মাহবুবুর রহমান, নিউজিল্যান্ড থেকে

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। বুধবার (১০ মার্চ) ১৩ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। ইনজুরির কারণে কিউই দলে নেই দলটির নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে ব্ল্যাকক্যাপসদের নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম।

ঘোষিত স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেয়েছেন ৩ ক্রিকেটার। এদের মধ্যে আছেন দুই টপ অর্ডার ব্যাটসম্যান ডেভন কনওয়ে ও উইল ইয়াং। অলরাউন্ডার ড্যারিল মিচেলও প্রথমবারের মতো ডাক পেয়েছেন কিউইদের ওয়ানডে দলে।

গত বছর নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক হয় কনওয়ের। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অপরাজিত ৯৯ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে ১১টি টি-টোয়েন্টি খেলেছেন কনওয়ে। এবার জায়গা পেলেন ওয়ানডে দলেও। ২০১৯ সালে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশের হয়ে দুটি ওয়ানডে শতক হাঁকান ইয়াং। খেলেছেন দুটি টেস্ট। অপর ব্যাটসম্যান মিচেলও টেস্টে আলো ছড়িয়েছেন। খেলেছেন চারটি টেস্ট ও ১২টি টি-টোয়েন্টি।

নতুনদের সঙ্গে অভিজ্ঞদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা করলো ক্রিকেট নিউজিল্যান্ড। বরাবরের মতো সেরা পেস অ্যাটাক নিয়েই মাঠে নামবে কিউইরা।  টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের সঙ্গে আছেন কাইল জেমিসন ও ম্যাট হেনরি। ব্যাটিং অর্ডারে রয়েছেন অভিজ্ঞ রস টেলর, হেনরি নিকোলস ও টম ল্যাথাম।

আগামী ২০ মার্চ থেকে শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ মার্চ।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর ও উইল ইয়াং।

Related posts

আওয়ামী লীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

razzak

ইস্তাম্বুল শহরে বিক্ষোভ মিছিল প্রতিবাদ

razzak

আরো ৩৬ ঘণ্টার কারফিউ শ্রীলংকায়

razzak

Leave a Comment

Translate »