ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
সংগঠন সংবাদ

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ১২ মার্চ থেকে দুই দিনব্যাপী জাতীয় শিশু উৎসব

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিল্প বৃত্তের আয়োজনে শুক্রবার (১২ মার্চ) শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় শিশু উৎসব।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে শুক্রবার (১২ মার্চ) বিকেল ৫টায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন । সমাপনী দিনে শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা ছয়টায় উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

উৎসবে থাকছে প্রাথমিক বিদ্যালয় এবং উচ্চ বিদ্যালয়ের প্রায় ৫ হাজার শিশু-কিশোরের অংশগ্রহণে আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। প্রতিদিন সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে আবৃত্তি সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া প্রতিদিন দশটি করে শিশু সংগঠন আবৃত্তি সংগীত ও নৃত্য পরিবেশনায় অংশ নেবে। সমাপনী অধিবেশনে গুণীজনদের সম্মাননা প্রদান করার পাশাপাশি শিশু দলের পরিবেশনায় থাকছে সঙ্গীত আবৃত্তি, নাটক, গীতিনাট্য, দলীয় আবৃত্তি ও নৃত্যানুষ্ঠান।

২০০১ সাল থেকে শিল্প বৃদ্ধের পদচারণা শুরু সেই থেকে গত ২০ বছরে হাজার হাজার শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার মহান ব্রত নিয়ে শিল্প-সংস্কৃতির অঙ্গনে সুস্থধারার সংস্কৃতিচর্চায় এ সংগঠনটি কাজ করে যাচ্ছে। শিল্প বৃত্ত একটি আধুনিক মননশীল শিল্পিত প্রচেষ্টার নাম ও একটি আন্দোলনের নাম।

Related posts

নেইমারের কান্নায় হেসে উঠলো মেসিপ্রেমি বিশ্ব

Irani Biswash

‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২১ এর জন্য প্রতিবেদন জমাদানের সময় বেড়েছে

Irani Biswash

নিউজিল্যান্ডে উৎযাপিত হলো বিদ্রোহী কবিতার শতবর্ষ পূর্তি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »