অর্থনীতি আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

বাংলাদেশের মিঠা পানির মাছ আমদানীতে উৎসাহী ব্রুনাই

নিজস্ব সংবাদদাতা: মিঠা পানির মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে। এখানকার মাছ অনেক সুস্বাদু এবং এই মাছ উৎপাদন পদ্ধতি ইতিবাচক। এ কারণে ব্রনাই সরকার বাংলাদেশ থেকে মাছ আমদানীতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুস সালাম’র রাষ্ট্রদূত হাজী হ্যারিস বিন ওথমান।

শনিবার রাষ্ট্রদূত হাজী হ্যারিস বিন ওথমান তালা উপজেলার হাজরাকাঠি বিলের বেদতলা মৎস্য খামার পরিদর্শন শেষে এসব কথা বলেন। হাইকমিশনের কর্মকর্তা এ.কে. এম সয়েদাদ হোসেন জানান, ২০১৮ সালের সেপ্টেম্বও মাসে ব্রুনাই সরকার ও বাংলাদেশ সরকারের মধ্যে পাঁচটি বিষয়ে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। যারমধ্যে ব্রুনাই সরকারের পক্ষ থেকে বাংলাদেশের কৃষি ও মৎস চাষে উন্নয়ন সহযোগিতা প্রদানে চুক্তি ছিল।

ওই স্মারক চুক্তিগুলো বাস্তবায়নের জন্য বর্তমান ব্রুনাই হাইকমিশনার হ্যারিস বিন ওথমান রিলস ভাবে কাজ করে যাচ্ছেন। যারই ধারবাহিকতায় তিনি ব্যক্তিগত উদ্যোগে তালা উপজেলার হাজরাকাঠি বিলে মৎস্য ঘের পরিদর্শন করেন। তিনি আরো বলেন, বাংলাদেশের মৎস্য আমদানী করতে আগ্রহ প্রকাশ করেন ব্রুনাই সরকার। এছাড়া মৎস্য খাতে উন্নয়নে ব্রুনাই সরকার, বাংলাদেশ সরকারের সহযোগীতা চায়।

Related posts

করোনায় মারা গেছে ২২০

Irani Biswash

সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের রয়েছে অটল রাষ্ট্রনীতি: রাষ্ট্রদূত রাবাব ফাতিমা

Mims 24 : Powered by information

বিনিয়োগ ও বাণিজ্যকে কেন্দ্র করে ঢাকা আঙ্কারা সম্পর্কের নতুন মোড়

razzak

Leave a Comment

Translate »