ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার এই মাত্র ব্রেকিং

এনআইডি জালিয়াতির ঘটনায় পাঁচ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা: জাতীয় নির্বাচন কমিশনের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাসহ পাঁচ জনকে এনআইডি জালিয়াতির ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার ইসির যুগ্ম-সচিব ও পরিচালক এসএম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

ইসির যুগ্ম-সচিব মো. কামাল উদ্দিন বিশ্বাসের সই করা এক অফিস আদেশের মাধ্যমে পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন ফরিদপুরের সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-সচিব নওয়াবুল ইসলাম, ফুরদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, কুষ্টিয়ার সদও থানা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলম, মাগুরা সদর থানা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস, অফিস সহকারী জিএম সাদিক।

ইসি সূত্রমতে, কুষ্টিয়ার ওয়াদুদ ও তার পরিবারের সদস্যদের ভুয়া এনআইডি একটি চক্র তৈরি করে এবং ওয়াদুদের জমি গোপনে বিক্রি করে দেয়। বিষয়টি জানাজানি হলে, গত ৪ মার্চ ওয়াদুদ অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ভোটার তালিকা আইনের ২০ ধারা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২৪, ৩৩ ও ৩৫ ধারা, পেনাল কোডে ১০৯, ৪২০, ৪৬৮ ধারা ও জাতীয় পরিচয়পত্র আইনে ১৭ ও ১৮ ধারায় অভিযোগ আনা হয়। পরবর্তীতে যথাযথ তদন্তের পর অভিযুক্ত কর্মকর্তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

Related posts

কেমন যাবে ১২ রাশির জাতক জাতিকার

Irani Biswash

করোনায় টালমাটাল ইউরোপ

razzak

স্কুলের বাইরে মুসলিম ছাত্রীকে গেরুয়া চরমপন্থীদের হয়রানি : ভিডিও ভাইরাল

razzak

Leave a Comment

Translate »