এই মাত্র জাতীয় ব্রেকিং রাজনীতি

মওদুদ আহমদের জানাজা শুক্রবার

নিজস্ব সংবাদদাতা: মওদুদ আহমদের জানাজা শুক্রবার। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় মওদুদ আহমদের মরদেহ সিঙ্গাপুর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা পৌছাবে। রাতে ই্উনাইটেড হাসপাতলের হিমঘরে মরদেহ রাখা হবে। পরদিন শুক্রবার সকাল ৯টায় জাতীয় সংসদভবন (অনুমতি সাপেক্ষে) তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার রাতে ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ এ তথ্য জানান।
তিনি বলেন, সংসদ ভবনে জানাজা শেষে সকাল ১০ টায় সুপ্রিম কোর্টে এবং ১১ টায় নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে জানাজা শেষে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নেওয়া হবে। পরে বসুরহাট সরকারী মুজিব কলেজ মাঠে বাদ আসর জানাজা শেষে বাবা-মায়ের পাশে তাকে সমাহিত করা হবে।
উন্নত চিকিৎসার জন্য গত ১ ফেব্রুয়ারী সস্ত্রীক সিঙ্গাপুরে গিয়েছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। মঙ্গলবার সন্ধ্যায় মওদুদ আহমদ ইন্তেকাল করেন। সিঙ্গাপুরে তাঁর স্ত্রী হাসনা মওদুদ রয়েছেন এবং মেয়ে আমেরিকায় আছেন।
উল্লেখ্য, ১৯৭৭-৭৯ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমান সরকারের মন্ত্রী ও উপদেষ্টা ছিলেন মওদুদ আহমদ। ১৯৭৯ সালে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন এবং উপ-প্রধানমন্ত্রী করা হয়। ১৯৮৫ সালের নির্বাচনে মওদুদ আহমদ পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন এবং সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি উপ-প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রী, উপ-রাষ্ট্রপতি, আইনমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্বপালন করেন।

Related posts

করোনায় মৃত্যু আরো কমল, শনাক্ত হ্রাসেও কিছুটা সুখবর

razzak

কানাডার ভ্যানকুভারে লাইব্রেরিতে হতাহতের ঘটনায় সন্দেহভাজন হামলাকারী আটক

Mims 24 : Powered by information

ভিসা ছাড়াও পোল্যান্ডে আশ্রয় পাবেন ইউক্রেনের বাংলাদেশিরা

razzak

Leave a Comment

Translate »