এই মাত্র প্রবাস কথা ব্রেকিং

কানাডার ক্যালগেরিতে নানা আয়োজনে উৎযাপিত হবে স্বাধীনতার ৫০ বছর পূর্তি

মহান স্বাধীনতা দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে কানাডার স্থানীয় প্রশাসন বহুজাতিক সমাজ ব্যবস্থাকে সন্মান জানানোর লক্ষ্যে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন করবে।
 
উক্ত অনুষ্ঠানটি আয়োজন করছে ‘হৃদয়ে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন অফ ক্যালগারি’। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাংলাদেশের এই লাল সবুজের পতাকা উড়বে কানাডিয়ান লোকাল গভর্ণমেন্ট এর প্রশাসনিক (সিটি হল) ভবনের সামনে।
 
হৃদয়ে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন অফ ক্যালগারির প্রতিষ্ঠাতা সভাপতি নাসরীন আক্তার জানান, “যদিও এই ভয়াবহ পেনডেমিকের সময়ে সকল প্রকার জমায়েত নিষিদ্ধ ও মানা হচ্ছে সকল প্রকার নিরাপদ দূরত্ব, তাই আমরা ক্যালগেরীর কানাডিয়ান বাংলাদেশীরা ৫০ তম মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে একটি গাড়ী র‌্যালীর উদ্যোগ নিয়েছি।
 
ক্যালগেরি সিটি পুলিশের তত্ত্বাবধানে ড্রাইভ thrue করে বাংলাদেশীরা বাংলাদেশের জাতীয় পতাকা ও একাত্তরের বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাবে। এ ধরণের গাড়ী র‌্যালীর আয়োজন বাংলাদেশী কমিউনিটি থেকে এবারই প্রথম বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বলে জানান তিনি।
 
নাসরীন আক্তার আরো জানান, প্রবাস জীবনে এই ব্যাতিক্রমী ও দেশকে বিদেশের মাটিতে আরো উপরে তুলে ধরার এ প্রচেষ্টা পরবর্তী প্রজন্মকে আমাদের মাতৃভূমির প্রতি আরো ভালোবাসার অনুপ্রেরণা জোগাবে।”
 
অনুষ্ঠান সূচি : সিটি অফ ক্যালগেরী প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলন : ২৬ মার্চ ২০২১, শুক্রবার, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত এবং ড্রাইভ Thrue: সন্ধ্যা ৫:৩০ মিঃ থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত।

Related posts

নাক দিয়ে রক্ত ঝরছে সোনিয়ার, শ্বাসনালীতে ছত্রাক সংক্রমণ শনাক্ত

razzak

নরওয়েতে ফাইজারের টিকা নেয়ার পর মৃতের সংখ্যা বেড়ে ২৯, পরামর্শ চেয়েছে অস্ট্রেলিয়া

Mims 24 : Powered by information

মেসি ডি মারিয়াদের ঝড়ে উড়ে গেল ভেনিজুয়েলা

razzak

Leave a Comment

Translate »