সংগঠন সংবাদ

সবুজ তারুণ্য আয়োজিত স্বাধীনতা উৎসব-২০২১ এর দুইদিন ব্যাপী বর্ণাঢ্য কার্যক্রম

স্বাধীনতার সুবর্নজয়ন্তী ও মুজিববর্ষ কে কেন্দ্র করে প্রত্যেক বছরের মতো এই বছরও নগরীর চেরাগী পাহাড়স্থ লুসাই ভবনের সামনে ‘সবুজ তারুণ্য’ আয়োজন করতে চলেছে- ‘স্বাধীনতা  উৎসব-২০২১’। বিগত ৫ বছর ধরে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার জন্য সবুজ তারুণ্য কাজ করে যাচ্ছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে।
এই বছর ২৬ শে ও ২৭ শে মার্চ দুইদিনব্যাপী আয়োজিত হতে যাচ্ছে এই উৎসব। দিনের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের শুভ সূচনা হবে। এরপর দিনব্যাপী রয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা,বোধন আবৃত্তি পরিষদের পরিবেশনা এবং ৫টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক দলের পরিবেশনা,যাতে অংশগ্রহন করছে চুয়েট, চবি, পোর্ট সিটি,সাউদার্ন ও চট্টগ্রাম কলেজের সাংস্কৃতিক সংগঠন।
২৭ শে মার্চের বর্ণিল অনুষ্ঠানমালায় থাকবে মুক্তিযোদ্ধাদের হাত থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরনী, মুক্তিযোদ্ধাদের কাছ থেকে শিশুদের রণাঙ্গনের গল্প শোনা, মুক্তিযোদ্ধা সম্মানণা, মঞ্চ নাটক এবং চট্টগ্রামের খ্যাতনামা  বিভিন্ন দলের পরিবেশনায় স্বাধীন বাংলার বেতার কেন্দ্রের গান।
দুইদিন ব্যাপী এই অনুষ্ঠানে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়েছে। ২৬ তারিখ সকাল ১০ টায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহন নিতে অনলাইনে আবেদন করা যাবে, যার লিংক স্বাধীনতা উৎস-২০২১ এই ফেসবুক ইভেন্টে দেওয়া আছে।
এছাড়াও প্রতিযোগিতার দিন অনুষ্ঠান প্রাঙ্গনে উপস্থিত হয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করে প্রতিযোগিতায় অংশগ্রহন করা যাবে। যোগাযোগঃ ০১৯৯১ ৪৫৭২৮৭

Related posts

বিশিষ্ট হকি সংগঠক শামসুল বারীর মৃত্যু

Irani Biswash

নাইজেরিয়ায় পাঁচজন শিক্ষকসহ ৮০ জন শিক্ষার্থীকে অপহরণ

Irani Biswash

কানাডার ক্যালগারী শহরে BCAOC আয়োজিত স্ট্যাম্পেড ব্রেকফাস্ট

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »