ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় ব্রেকিং

ভেদাভেদ ভুলে জনগণের মঙ্গলের জন্য কাজ করবো: শেখ হাসিনা

নিজস্ব সংবাদদাতা: জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের এই শুভ মুহুর্তে সকল ভেদাভেদ ভুলে জনগণের মঙ্গলের জন্য কাজ করে যেতে হবে। নানা প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ সৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের সমৃদ্ধির পথে
এই অগ্রযাত্রা আরো বেগবান হবে।
মুজিব চিরন্তন অনুষ্ঠানের শেষ দিন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে জাতীয় প্যারেড গ্রাউন্ডে দেয়া বক্তব্যে এসব কথা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বক্তব্যের শুরুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে এসে অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানান। সেই সাথে শুভেচ্ছা ও ভিডিও বার্তা পাঠানোয় অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মর্যাদাশীল ‘গান্ধী শান্তি পুরস্কার-২০২০’ – এ ভূষিত করায় ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশের জনগণের জন্য ভারত সরকারের দেওয়া ১০৯টি এ্যাম্বুলেন্স উপহার দেওয়াতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তাঁর সরকার ও ভারতের জনগণের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।
গভীর বেদনার সঙ্গে স্মরণ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত নিজ পরিবারের সদস্যদের।

শেখ হাসিনা বলেন, ভারত শুধু আমাদের প্রতিবেশী রাষ্ট্রই নয়, ভারতের সঙ্গে আমাদের রয়েছে ঐতিহাসিক, সামাজিক, সাংস্কৃতিক, ঐতিহ্যগত এবং ভৌগলিক সেতুবন্ধ। বাংলাদেশ রাষ্ট্র জন্মের সাথে ভারতের সরকার ও জনগণ ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের ১ কোটি শরণার্থীকে ভারত আশ্রয় দিয়েছিল। এছাড়া আমাদের মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, অস্ত্র, গোলাবারুদ দিয়ে সাহায্য করেছিল।
প্রধানমন্ত্রী বলেন, আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাতে চাই ভারত সরকার ও জনগণকে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের সকলকে মির্মমভাবে হত্যা করাহয়। তখন আমাদের দু’বোনকে বাংলাদেশে ফিরতে বাঁধা দিলে আমরা আশ্রয়হীন হয়ে পড়ি। আমার পরিবার এবং
আমার ছোটবোন শেখ রেহানাকে ভারত সরকার আশ্রয় দিয়েছিল।
প্রধানমন্ত্রী আরও বলেন, ভারতের সঙ্গে বর্তমানে আমাদেও সম্পর্ক নতুন উচ্চতায় উন্নিত হয়েছে। আমরা প্রধানমন্ত্রী মোদিজীর ‘প্রতিবেশি সর্বাগ্রে’ নীতির প্রশংসা করি। বাংলাদেশসহ প্রতিবেশি দেশগুলিতে করোনাভাইরাসের টিকা পাঠানোর মাধ্যমে মোদিজীর এই নীতিরই প্রতিফলন ঘটেছে।

Related posts

গাড়ি দুর্ঘটনায় আহত বলিউড অভিনেত্রী মালাইকা

razzak

বাংলাদেশকে আরও ১৮ লাখ ফাইজারের টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র

razzak

ইউক্রেন থেকে ফিরলেই বিয়ে করার কথা ছিল হাদিসুরের

razzak

Leave a Comment

Translate »